AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সন্তানদের দাবিতে বাংলাদেশের আদালতে মার্কিন বাবা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:২২ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
সন্তানদের দাবিতে বাংলাদেশের আদালতে মার্কিন বাবা

দুই সন্তানের জন্য এবার বাংলাদেশের আদালতে দাঁড়িয়েছেন মার্কিন বাবা। যুক্তরাষ্ট্রের নাগরিক গ্যারিসন লুইটেলের দাবি, ৩ বছরের শিশু সন্তানকে নিয়ে গত ২৭ জুন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসেন তার অন্তঃসত্ত্বা স্ত্রী ফারহানা করিম। তবে দুই মাস পর বাংলাদেশ থেকে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠান ফারহানা।

পরে স্ত্রী ও সন্তানের জন্য ঢাকায় এলে তাকে জানানো হয়, কানাডিয়ান আরেক নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তার স্ত্রী। গ্যারিসন অনুমতি পাননি দুই শিশু সন্তানের সঙ্গে দেখা করারও।

বাধ্য হয়ে তিনি দ্বারস্থ হন হাইকোর্টের। গ্যারিসনের রিট আমলে নিয়ে গত ২০ নভেম্বর বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিশুদের মাকে, আদালতে দুই শিশু নিয়ে হাজির হওয়ার আদেশ দেন। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুই শিশুকে নিয়ে আদালতে হাজির হন শিশুদের মা। রুদ্ধদ্বার শুনানিতে উচ্চ আদালত সপ্তাহের শনি ও মঙ্গলবার দুই শিশুকে বাবার কাছে রেখে তাদের বাবার স্নেহ-মমতা পাওয়া নিশ্চিত করতে মায়ের প্রতি আদেশ দেন। 

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুই শিশু থাকতে পারবেন বাবার কাছে। আগামী ১৬ জানুয়ারি পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

গ্যারিসন জানান, ২০১৮ সালে বাংলাদেশি বংশোদ্ভূত ফারহানা করিমের সঙ্গে যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী বিবাহ বন্ধনে আবদ্ধ হন।


একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!