AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মঙ্গলবার আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:২৫ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
মঙ্গলবার আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) সকাল নাগাদ এটি তামিলনাড়ুর উত্তর উপকূল এবং সেই সঙ্গে অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলের কাছাকাছি পৌঁছবে।

ঘূর্ণিঝড়টি আগামী মঙ্গলবার (৫ ডিসেম্বর) নাগাদ এটি অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে আছড়ে পড়বে। তবে আগামী ৫ থেকে ৭ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলোতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, আগামী ৪ থেকে ৫ দিন তাপমাত্রারও উল্লেখযোগ্য পরিবর্তন নেই। তবে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২ থেকে ৩ দিন আকাশ আংশিক মেঘলা থাকবে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে অতি ভারী বৃষ্টি হবে। সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

ভারতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, শেষ ছয় ঘণ্টায় পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে সাত কিলোমিটার বেগে এগিয়েছে অতি প্রবল ঘূর্ণিঝড়টি। বিকেল ৫টা ৩০ মিনিটে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে। যা পুদুচেরির পূর্ব ও দক্ষিণ-পূর্বে ৩৮০ কিমি, চেন্নাইয়ের দক্ষিণ-পূর্বে ৩৯০ কিমি এবং মছিলিপত্তনমের দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ৬২০ কিমি দূরে অবস্থান করছে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!