ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

বড় ধরনের মানবিক সহায়তা ছাড়া পাকিস্তান টিকে থাকতে পারবে না: অ্যাঞ্জেলিনা জোলি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:০১ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
বড় ধরনের মানবিক সহায়তা ছাড়া পাকিস্তান টিকে থাকতে পারবে না: অ্যাঞ্জেলিনা জোলি

বড় ধরনের মানবিক সহায়তা ছাড়া টিকে থাকতে পারবে না পাকিস্তানের বন্যা দুর্গত বহু মানুষ বলে জানিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

 

বুধবার (২১ সেপ্টেম্বর) দেশটি সফরকালে এ আশঙ্কার কথা জানান হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

 

সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ প্রতিনিধি হিসেবে পাকিস্তান সফরে গিয়েছেন জোলি। রাজধানী ইসলামাবাদে সরকারের কর্মকর্তাদের সাথে আলোচনা করেন তিনি। এর আগে বন্যায় বিপর্যস্ত সিন্ধু প্রদেশের বিভিন্ন এলাকা পরিদর্শনে যান জোলি। সেসব এলাকায় ঘরবাড়ি হারিয়ে এখনো খোলা আকাশের নিচে বাস করছেন হাজারো মানুষ। বন্যার পানি নেমে গেলেও ব্যাপক ভাবে ছড়াচ্ছে ডায়রিয়া, টাইফয়েড, ডেঙ্গু, ম্যালেরিয়ার মতো রোগবালাই।

 

হাসপাতাল ক্ষতিগ্রস্ত হওয়ায় মিলছে না পর্যাপ্ত চিকিৎসা সেবাও। আছে খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকটও।দেশটিতে জরুরি ভিত্তিতে ত্রাণ সহায়তার আহ্বান জানিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি।

 

তিনি বলেন, জীবনে এমন দৃশ্য কখনো দেখিনি। জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী না হয়েও পাকিস্তানকে ফল ভুগতে হচ্ছে। বিশ্ববাসীর জন্য এটা এক অশনি সংকেত। এখানে শত শত শিশু পুষ্টিহীনতা, রোগবালাইয়ে ভুগছে। মানুষের মাথা গোজার ঠাঁই নেই। ফসল ধ্বংস হয়ে গেছে। জরুরি সহায়তা না পেলে তাদের পক্ষে বেঁচে থাকা সম্ভব নয়।

 

একুশে সংবাদ.কম/জা.হা