AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দূর্গম পাহাড়ে হেলিকপ্টারে গেল করোনার ২য় ডোজের টিকা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৬ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
দূর্গম পাহাড়ে হেলিকপ্টারে গেল করোনার ২য় ডোজের টিকা

দূর্গম পাহাড়ী জনপদে পাহাড়ী,আদিবাসি,বাঙালিদের জন্য  হেলিকপ্টারে করে করোনার দ্বিতীয় ডোজের টিকা  নিয়ে গেছেন বিলাইছড়ি উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।  

আজ ১৪ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে সেনাবাহিনীর সহযোগিতায় দুর্গম রাঙামাটির বিলাইছড়ি উপজেলার  বড়থলি ইউনিয়নে কাপ্তাই পানি বিদ্যুৎ এলাকার হেলিপ্যাড থেকে এসব টিকা পাঠানো হয়।

যাত্রা শুরুর আগে বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, গত মাসের ১০ আগস্ট রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সেনাবাহিনী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা সিভিল সার্জন এবং বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ উদ্যোগে আমরা দুর্গম বড়থলি ইউনিয়নে গণটিকা দান কার্যক্রম সফলভাবে সম্পন্ন করি। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার আমরা ওই এলাকায় গণটিকার দ্বিতীয় ডোজ দিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, গণটিকার প্রথম ডোজ গ্রহণে ওই এলাকার জনগণের যে উচ্ছ্বাস দেখেছি, তা আমাদের অনেক বেশি অনুপ্রাণিত করেছে।  

বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রশ্মি চাকমা বলেন, গত ১০ আগস্ট আমরা ওই এলাকায় ২৯২ জনকে সিনোফার্মার প্রথম ডোজ দিয়েছিলাম। সেই সঙ্গে ওইদিন স্বাস্থ্য বিভাগ থেকে চিকিৎসা সেবা, ইপিআই কার্যক্রম পরিচালনা করেছি। আজও দুর্গম বড়থলি ইউনিয়নে ২৯২ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এছাড়া সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ট্রাইবাল হেলথ কর্মসূচির আওতায় মোবাইল মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেওয়া হবে ওই এলাকায়।

উল্লেখ্য ,বিলাইছড়ি উপজেলা থেকে ফারুয়া ইউনিয়ন হয়ে হেঁটে বড়থলিতে যেতে কমপক্ষে চারদিন লাগে। আবার বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক থেকে হেঁটে যেতে লাগে দুইদিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমার নেতৃত্বে পাঁচজন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় পর্যায়ে গণটিকা কার্যক্রমে অংশ নিচ্ছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়।  


একুশে সংবাদ/ব.নি/মু

Link copied!