AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘গেম অব থ্রোনস’ অভিনেতা ইয়ান মারা গেছেন


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:২১ পিএম, ৮ মে, ২০২৪
‘গেম অব থ্রোনস’ অভিনেতা ইয়ান মারা গেছেন

চলে গেলেন ‘গেম অব থ্রোনস’ খ্যাত ব্রিটিশ অভিনেতা ইয়ান গেল্ডার। মঙ্গলবার ৭ মে রাতে তার মৃত্যু হয়েছে। অভিনেতার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারের সাথে লড়াই করছিলেন।  ক্যানসারের সঙ্গে লড়াই করে গত ৬ মে তিনি মারা যান। মৃত্যুাকালে এই ব্রিটিশ অভিনেতার বয়স হয়েছিলো  ৭৪ বছর। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর প্রকাশ করেছে।

প্রায় চল্লিশ বছরের অভিনয় ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় চরিত্রে অভিনয় করেছেন ইয়ান। ব্যক্তিগত জীবনে সমকামী ছিলেন তিনি। অভিনেতা বেন ড্যানিয়েলস তার পার্টনার ছিলেন। গতকাল ইনস্টাগ্রাম পোস্টে ইয়ানের মৃত্যুর খবর জানান বেন।

বেন ড্যানিয়েলস ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে ঘোষণা করছি যে, আমার প্রিয় স্বামী ও জীবনসঙ্গী ইয়ান গেল্ডার মারা গেছে। গত ডিসেম্বরে ইয়ানের পিত্তনালীর ক্যানসার শনাক্ত হয়। গতকাল (মূলত, ৬ মে) মারা যায়। ইয়ানের দেখাশোনার জন্য আমি আমার সমস্ত কাজ বন্ধ করে দিয়েছিলাম। কিন্তু সবকিছুই এত দ্রুত হয়ে গেল!’

দীর্ঘ তিন দশক একসঙ্গে ছিলেন বেন-ইয়ান। তা উল্লেখ করে বেন লেখেন, ‘আমরা ৩০ বছরের বেশি সময় একসঙ্গে ছিলাম। সে যখন থাকত না তখনো তার সঙ্গে আমি কথা বলতাম। ইয়ান খুব উদার, প্রফুল্ল ও প্রেমময় মানুষ ছিল। দারুণ একজন অভিনেতা ছিল; যারা তার সঙ্গে কাজ করেছেন, তারা বিষয়টি জানেন।’

‘গেম অব থ্রোনস’-এর প্রথম সিজনে লর্ড টাইউইনের (চার্লস ডান্স) ছোট ভাই কেভান ল্যানিস্টারের চরিত্রে অভিনয় করেন ইয়ান গেল্ডার। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ‘গেম অব থ্রোনস’ সিরিজের ১২টি এপিসোডে অভিনয় করেন তিনি।

একুশে সংবাদ/এস কে    

Link copied!