AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জবির নতুন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৭ পিএম, ১ জুন, ২০২১
জবির নতুন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ও উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক ড. ইমদাদুল হক।

মঙ্গলবার রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরে এ-সংক্রান্ত এক আদেশ জারি করা হয়েছে।

নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডঃ ইমদাদুল হক এর সাথে মুঠো ফোনের মাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি বলেন, "মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী আস্থা রেখে আমাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিযুক্ত করেছেন। আমি তাদের আস্থার মান রাখবো। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গবেষণার মানোন্নয়ন এবং একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করব।"

উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে আগের পদের মেয়াদের অবশিষ্ট সময় পূর্ণ করবেন। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে হবে।

এছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

 

 

একুশে সংবাদ/এনামুল

Link copied!