AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় বইমেলার চতুর্থ দিনেও উপচেপড়া ভিড়


ভাঙ্গুড়ায় বইমেলার চতুর্থ দিনেও উপচেপড়া ভিড়

পাবনার ভাঙ্গুড়ায় বইমেলার চতুর্থ দিনেও দল বেঁধে ভিড় করছেন নানা বয়সী মানুষেরা। গতকাল বুধবার (১৭ এপ্রিল) নানা বয়সী পাঠকের উপচেপড়া ভিড় যেমন আছে তেমনি বিক্রিও হচ্ছে বই।

সরেজমিনে মেলা প্রাঙ্গন ঘুরে দেখা গেছে, মা-বাবার হাত ধরে, কাঁধে চড়ে যেমন শিশুরা এসেছে মেলায় তেমনি তরুণ-তরুণীরাও এসেছে সবান্ধবে। হাজারো মানুষের প্রাণের মেলায় পরিণত হয় পুরো এলাকা। ধুম পড়ে প্রিয়জনদের সঙ্গে সেলফি তোলার।

অনেকে আবার নেড়েচেড়ে দেখেন বিভিন্ন লেখকের নতুন-পুরোনো বই। কেউবা বসন্তের আগমনী বার্তাবাহক হিসেবে নিজেকে সাজিয়ে এসেছেন ফুল দিয়ে।

বইমেলার বিভিন্ন স্টলের দোকানীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইসলামী, শিশুতোষ ভূত-রাক্ষস-দৈত্যের গল্পের বই, ছড়া-কবিতার বই, বড়দের প্রেমের কবিতা, গল্প-উপন্যাস বিক্রি হচ্ছে বেশি। বিক্রি হচ্ছে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ বিভিন্ন বিষয়ভিত্তিক প্রবন্ধ, অনুবাদ সাহিত্যসহ সব ধরনের বই। কিছু পাঠক শুধু পরিচিত ও জনপ্রিয় লেখকদের বই কিনছেন।

ভাঙ্গুড়ায় বিগত ৩০ বছর যাবৎ বইমেলা ও সাংস্কৃতিক উৎবের আয়োজন করে আসছে উপজেলার সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ। সাত দিনব্যাপী এই বইমেলা ও সাংস্কৃতিক উৎসব চলবে আগামী শনিবার ২০ এপ্রিল পর্যন্ত।

একুশে সংবাদ/এস কে

Link copied!