AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
সনাতন ধর্মাবলম্বীদের পুণ্যস্নান

দুর্গাসাগরে ডুবে কলেজছাত্রের মৃত্যু


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরিশাল
০৪:১১ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
দুর্গাসাগরে ডুবে কলেজছাত্রের মৃত্যু

বরিশালের বাবুগঞ্জে পুণ্যস্নান উৎসব চলাকালে দুর্গাসাগরে ডুবে এক কলেজছাত্রের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঐতিহাসিক মাধবপাশা দিঘিতে (দুর্গাসাগর) এ ঘটনা ঘটে।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কলেজছাত্রের এ মৃত্যুর খবর একুশে সংবাদ জানতে পারে।

মৃতের নাম মনদীপ মণ্ডল (১৮)। তিনি বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকার সাগর মণ্ডলের ছেলে। সরকারি সৈয়দ হাতেম ‍আলি কলেজে এইচএসসিতে অধ্যয়নরত ছিলেন মনদীপ।

মৃতের বাবা জানিয়েছেন, পুণ্যস্নানের উদ্দেশে নগরীর বাসা থেকে পরিবারের সবাই দুর্গাসাগরে যান। ১২টার দিকে তার ছেলে স্নান করতে নেমে ডুবে যাচ্ছিল। এ সময় দ্রুত অন্য ভক্তরা তাকে উদ্ধার করে দুর্গাসাগরের ঘাটলায় নিয়ে আসে। সেখান থেকে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে দায়িত্বরত কোতয়ালি মডেল থানার কনস্টেবল মো. হেমায়েত বলেন, ‘দুর্গাসাগর থেকে এক যুবককে নিয়ে আসা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতের সঙ্গে থাকা বাবা জানিয়েছেন, দুর্গাসাগরে পুণ্যস্নান করতে গিয়ে ডুবে মারা যায় তার ছেলে।’

এদিকে সকাল থেকে পুণ্যার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে দুর্গাসাগর। তারা দুর্গাসাগরের পাড়ে বটতলায় মোমবাতি প্রজ্বালন করেন। পূজা শেষ করে দীঘিতে স্নান করেন তারা।

চৈত্র মাসের অষ্টমী তিথিতে দুর্গাসাগরে স্নান করে পাপ থেকে মুক্তি লাভের আশায় প্রতি বছরই বিভিন্ন স্থান থেকে হিন্দু ধর্মাবলম্বীরা আসেন। হিন্দু পুণ্যার্থীরা গঙ্গাদেবীর চরণে আত্মসমর্পণ করে পূজা, অর্চনা ও প্রার্থনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পাপমুক্তির জন্য স্নান করেন। এ উৎসব সকাল থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা পর্যন্ত।


একুশে সংবাদ/বা.ট্রি /এসএডি
 

Link copied!