AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঝিকরগাছায় কাভার্ডভ্যানের ধাক্কায় গাছ ভেঙে পড়ে দু’জন নিহত


Ekushey Sangbad
মো. আজাদ হোসেন, ঝিকরগাছা, যশোর
০৬:৪৪ পিএম, ১৮ আগস্ট, ২০২৩
ঝিকরগাছায় কাভার্ডভ্যানের ধাক্কায় গাছ ভেঙে পড়ে দু’জন নিহত

যশোরের ঝিকরগাছা পৌর সদরের হাজেরালী ব্র্যাক অফিসের সামনে যশোর-বেনাপোল মহাসড়কে কাভার্ড ভ্যানের ধাক্কায় পুরানো গাছের ডাল ভেঙ্গে বাসের ছাদে পড়ে দু’জন ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে নিহতরা হলেন, যশোর সদর উপজেলার উপশহর ডি ব্লকের লিয়াকত আলীর ছেলে সালাউদ্দিন (৪৫) ও বেনাপোলের বড় আঁচড়া গ্রামের মুনছুর আলীর ছেলে শিমুল হোসেন (৩৫)। 

 

নাভারণ হাইওয়ে থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি কাভার্ডভ্যান যশোর-বেনাপোল মহাসড়ক দিয়ে যশোরের দিকে যাচ্ছিলো। পথিমধ্যে পৌর সদরের হাজেরালী ব্র্যাক অফিসের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বেনাপোলগামী যাত্রীবাহী বাসকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশে থাকা বহুপুরাতন কড়ই গাছে ধাক্কা দেয়। কাভার্ড ভ্যানের ধাক্কায় কড়ই গাছের উপরের অংশ যাত্রীবাহী বাসের ছাদের উপরে ভেঙ্গে পড়লে। তখন বাসের ছাদে থাকা যাত্রী সালাউদ্দিন ঘটনাস্থলে নিহত হন। আর গুরুতর আহত হন শিমুল হোসেন নামের অপর আর এক ব্যক্তি। স্থানীয়রা তাৎক্ষনিক আহত শিমুলকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুর্ঘটনার পরপরই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ঝিকরগাছা থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও ঝিকরগাছা ফায়ার সার্ভিস টিম উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে এবং শুক্রবার ময়নাতদন্ত শেষে পরিবারে নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান নাভারণ হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহ আল মামুন।

 

যশোর বেনাপোল মহাসড়কের দুপাশে অবস্হিত মৃত ও ঝুকিপূর্ণ গাছের কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে এবং মানুষ মারা যাচ্ছে। ২০১৭ সালে এই গাছগুলো অপসারণ করে ৪ লেনের রাস্তা নির্মাণের উদ্যোগ নেয় সরকার, কিন্তু কিছু মানুষের কারণে গাছ মেরে রাস্তা নির্মাণ করতে পারেনি সরকার। ফলে গাছগুলো রেখেই রাস্তা নির্মাণ করা হয়েছে।

 

এ প্রসঙ্গে ভারত বাংলাদেশ চেম্বার অফ কমার্স এর পরিচালক মোঃ মতিয়ার রহমান বলেন, যাদের বিরোধিতার প্রেক্ষিতে গাছগুলো কাটা গেলোনা এবং রাস্তার মাঝে গাছ থাকার কারণে এখন হরহামেশাই মানুষ মারা যাচ্ছে, সংশ্লিষ্ট দপ্তর গুলোর উচিৎ এই পরিবেশবাদীদের নামে হত্যা মামলা দায়ের করা।

 

এদিকে গাছগুলো অপসারণ করার জন্য স্থানীয় জনগন এবং বিভিন্ন সামাজিক সংগঠন দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। এই অনাকাক্সিক্ষত মৃত্যুতে সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা অতিদ্রুত এই গাছগুলো অপসারণ করে যশোর বেনাপোল মহাসড়ক ৬ লেনে উন্নীতকরণের দাবি জানিয়েছেন।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!