AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাজার টাকার কাঁচা মরিচ এখন ১০০ টাকায়


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নারায়নগঞ্জ
০৫:১৭ পিএম, ৩ জুলাই, ২০২৩
হাজার টাকার কাঁচা মরিচ এখন ১০০ টাকায়

নারায়ণগঞ্জ শহরের দ্বিগুবাবুর বাজারে অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রির খবরে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে ১০০ টাকা কেজিতে নেমে আসে মরিচের দাম।

 

সোমবার (৩ জুলাই) সকালে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ক্যাব প্রতিনিধি বিল্লাল হোসেন রবিন ও জেলা পুলিশ সদস্যরা।

 

অভিযান চলাকালে বাজারে থাকা একাধিক ক্রেতারা বলেন, কিছুক্ষণ আগেও বাজারে ৩০০ থেকে ৪০০ টাকা দরে মরিচ বিক্রি হচ্ছিল। আর ঈদের কয়টা দিন তো ১ হাজার টাকা দাম ছিল। গতকালও এখানে ৭০০-৮০০ টাকা কেজিতে মরিচ বিক্রি হয়েছে। প্রশাসনের লোকজন দেখে এখন ১০০ টাকায় মরিচ বিক্রি করছেন ব্যবসায়ীরা। তাই এখনই কিনে নিচ্ছি, তারা চলে গেলে আবারও দাম বাড়িয়ে দেবে।

 

অভিযান চলাকালে তাজুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে অতিরিক্ত দামে মরিচ বিক্রির দায়ে ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে মূল্য তালিকা না থাকায় একটি মুদি দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদ না থাকায় খাবার হোটেলে বেশ কিছু ঘি জব্দসহ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানের বিষয়ে জানতে চাইলে সেলিমুজ্জামান বলেন, বাজারে বাড়তি দামে মরিচ বিক্রি হচ্ছে বলে আমরা অভিযোগ পাই। তাজুল নামের এক দোকানিকে ২৬০ টাকা দরে মরিচ বিক্রি করার সময় হাতে-নাতে ধরি। তিনি ১৮০ টাকায় মরিচ কিনে এনেছেন দাবি করলেও কোনো রসিদ দেখাতে পারেননি। তাকে জরিমানা করতেই অন্যরা দাম কমিয়ে দেন। আমাদের উপস্থিতিতেই বহু ক্রেতা মরিচ কিনে নিয়েছেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/জ/এসএপি

Link copied!