AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে পশুর বর্জ্য অপসারণে লিফলেট বিতরণ


Ekushey Sangbad
নাজমুল হাসান নিরব, ফরিদপুর
০৬:১৮ পিএম, ২৬ জুন, ২০২৩
ফরিদপুরে পশুর বর্জ্য অপসারণে লিফলেট বিতরণ

ফরিদপুরের আলফাডাঙ্গায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর বর্জ্য সুষ্ঠুভাবে অপসারণের মাধ্যমে পরিবেশ দূষণ রোধ করার জন্য জনসচেতনতামূলক বিলবোর্ড স্থাপন ও লিফলেট বিতরণ করা হয়েছে। ‍‍`হৃদয়ে আলফাডাঙ্গা‍‍` নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ কর্মসূচি গ্রহণ করেছেন।

 

‍‍`আসুন সবাই প্রতিজ্ঞা করি, পরিচ্ছন্ন ও দূষণমুক্ত আলফাডাঙ্গা গড়ি‍‍` এই স্লোগানকে সামনে রেখে উপজেলার বিভিন্ন পশু ক্রয়-বিক্রয়ের হাটে এসব প্রচার অভিযান পরিচালনা করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

 

জনসচেতনতামূলক এসব লিফলেট ও বিলবোর্ডে যত্রতত্র পশু জবাই করা হতে বিরত থাকতে এবং সুনির্দিষ্ট স্থানে গর্ত করে গর্তের মধ্যে রক্ত, গোবর ও পরিত্যক্ত অংশ রেখে মাটিচাপা দেওয়া এবং কোরবানির গোশত বিতরণে পরিবেশ সম্মত ব্যাগ-পাত্র ব্যবহার এবং জবাইকৃত পশুর উচ্ছিষ্টাংশ ডাস্টবিন অথবা নির্ধারিত স্থানে ফেলার আহ্বান জানানো হয়।

 

এমন কর্মসূচির বিষয়ে হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্যগণ জানান, ‍‍`ঈদুল আযহায় কোরবানির পর বর্জ্য পরিষ্কার করার লক্ষ্যে বর্জ্য অপসারণ ও করণীয় শীর্ষক লিফলেট বিতরণ ও বিলবোর্ড স্থাপন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমাদের সবার সহযোগিতার মাধ্যমে কোরবানির পশুর বর্জ্য দ্রুত পরিষ্কার করা সম্ভব। এর মাধ্যমে কেউ যেন উন্মুক্ত স্থানে পশু জবাই না করে এবং পশুর বর্জ্য যেন যত্রতত্র না ফেলে নিদিষ্ট স্থানে ফেলে সে ব্যাপারে সবাইকে সচেতন করা হচ্ছে।‍‍`

 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যোমী তরুণ যুবক হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ‍‍`আমরাই গড়বো নান্দনিক আলফাডাঙ্গা‍‍` স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কর্মসূচি পালন করে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

 

একুশে সংবাদ.কম/না.হ.না/বিএস

Link copied!