AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বানিয়াচংয়ে পলোবাইচকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ১০


বানিয়াচংয়ে পলোবাইচকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ১০

হবিগঞ্জের বানিয়াচংয়ে পলোবাইচ কে কেন্দ্র করে বিলের ইজারাদার ও পলোওয়ালাদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এছাড়া ৯ পলোওয়ালাকে আটক করেছে বানিয়াচং থানা পুলিশ।

 

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১টায় চিতলিয়া বিলের গ্রুপে ফিসারিজে এ ঘটনাটি ঘটেছে।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ১৩ নম্বরী মন্দরী ইউনিয়নের চিতলিয়া বিলের ইজারাদার চন্দ্র কুমার দাসের লোকজন ও পলোওয়ালাদের মধ্যে পলোবাইচকে কেন্দ্র করে বেশ কিছুদিন যাবৎ টানাপোড়েন চলছিল। এরই জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

জানা যায়, কয়েক‘শ পলোওয়ালা আগের দিন মাইকিং করে পলোবাইচ করতে যান। খবর পেয়ে ইজারাদারের লোকজন ও পাল্টা প্রস্তুতি হিসেবে বিলের পাড়ে অবস্থান নেওয়ায় বানিয়াচং থানা পুলিশ উভয় পক্ষকে নিয়ন্ত্রণ করতে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।

 

এ ব্যাপারে বানিয়াচং পলোবাইচ সমিতির সভাপতি ইমরান মিয়া জানান, আমি নিজে ছিলাম না।যাত্রপাশা এলাকার কতিপয় লোক আমাদেরকে ভূল বুঝিয়ে ওই বিল পলোবাইচের জন্য নিয়ে যায়। আমরা জানতাম না এই বিলটি লীজ দেওয়া হয়েছে।তবে পলোবাইচ আমাদের শত শত বছরের ঐতিহ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই গ্রাম-বাংলার এই ঐতিহ্যকে সমর্থন করেছেন।পলোওয়ালাদের উপর হামলার নিন্দা জানাই।

 

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে।

 

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, সরকারের নিকট থেকে লীজ নেওয়া এই বিল একটি গ্রুপ ফিশারিজ। পলোওয়ালারা জোরপূর্বক পলোবাইচের চেষ্টা করায় প্রশাসনের হস্তক্ষেপে বড় ধরনের সংঘর্ষ থেকে এলাকাবাসীকে রক্ষা করা হয়েছে।

 

একুশে সংবাদ/শা.সু.প্রতি/এসএপি

Link copied!