AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ বনভান্তে ১০৪ তম শুভ জন্মদিন


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০৩:০২ পিএম, ৮ জানুয়ারি, ২০২৩
আজ বনভান্তে ১০৪ তম শুভ জন্মদিন

আজ ৮ জানুয়ারী পার্বত্য অঞ্চলের বৌদ্ধ সম্প্রদায়ের চাকমা সমাজের জগত দুর্লভ পরিনির্বাণ প্রাপ্ত পরম পূজ্য শ্রদ্ধেয় সাধনানন্দ মহাস্থবির(বনভান্তে)-র ১০৪ তম জম্ম বার্ষিকী রাঙামাটি রাজবন বিহারে অনাড়ম্বর পরিবেশে ধর্মীয় গাম্ভীর্যে বিশাল পরিসরে পালন করা হয়েছে।

 

ভোর ৬টায় আনুষ্ঠানিকভাবে পরম পূজনীয় বনভন্তে‍‍`র ১০৪তম শুভ জন্মদিনের উপলক্ষে কেক কাটেন বনভন্তে‍‍`র শিষ্যসংঘের প্রধান ও রাঙামাটি রাজবন বিহারের অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞালংকার মহাস্থবির। কেক কাটার পরপরই হাজার হাজার পুর্ণ্যার্থীরা বনভান্তের দেহধাতুতে পুষ্পমাল্য অর্পন করেন।

 

এসময় চাকমা সার্কেল রাজা দেবাশীষ রায়, রাজবন বিহারের  ভিক্ষুসংঘ, বিহার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, বিহারের উপাসক-উপাসিকাবৃন্দ ও অনুষ্টানে শতশত পূর্ণ্যার্থীরা উপিস্থত ছিলেন।

 

বনভান্তের ১০৪তম জম্ম বার্ষিকী উপলক্ষে রাজবন বিহারে অনাড়ম্বর পরিবেশে ধর্মীয় অনুষ্টান আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল ৯টায় সকল পুর্ণ্যার্থীদের উপস্থিতিতে পঞ্চশীলের অধিষ্টিত হয়ে বুদ্ধমুর্তি দান, সংঘদান, অষ্টপরিস্কার দান, হাজার বাতি দান, বিবিধ দানসহ আয়োজন করা হয়।

 

অনুষ্টান শেষে উপস্থিত সকল পুর্ণ্যার্থীদেরকে সাধনানন্দ মহাস্থবির (বনভান্তের) ১০৪ তম জম্ম বার্ষিকী উপলক্ষে কেক, জিলাপি ও মিষ্টিমুখ করানো হয়েছে। সন্ধ্যায় হাজার বাতির প্রদীপ প্রজ্জ্বলন করা হবে।

 

একুশে সংবাদ.কম/নি.চ.প্র/জাহাঙ্গীর

Link copied!