ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

হাটহাজারীতে ভেজাল স্বর্ণ বিক্রির দায়ে  ৫০ হাজার টাকা জরিমানা


হাটহাজারীতে ভেজাল স্বর্ণ বিক্রির দায়ে  ৫০ হাজার টাকা জরিমানা

হাটহাজারীতে ভেজাল স্বর্ণ বিক্রয়ের দায়ে এক জুয়েলার্সের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) রাতে উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারে জয়গুরু জুয়েলার্সের মালিক পংকজ হাজারীকে এ জরিমানা করা হয়। 

জানা যায়, উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারের জয়গুরু জুয়েলার্সের মালিক পংকজ হাজারী বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেমের কাছে রশিদে ২২ ক্যারেট লিখে ০২ ভরি স্বর্ণ বিক্রয় করেন। পরবর্তীতে ক্রেতার সন্দেহ হলে তা বিএসটিআইয়ের সহযোগিতায় ল্যাব টেস্ট করানো হয়।

 রশিদ ও ল্যাব টেস্টের বিষয় জিজ্ঞাসা করা হলে পংকজ হাজারী কোন সদুত্তর দিতে পারেন নি। তবে তিনি ভুক্তভোগী আবুল হাশেমকে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেন। পরে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেমের অভিযোগের প্রেক্ষিতে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.শাহিদুল আলমের নেতৃত্বে উল্লেখিত এলাকার জয়গুরু জুয়েলার্সে নামক ওই স্বর্ণের দোকানে অভিযান চালানো হয়। অভিযানে ভ্রাম্যমান আদালত ঘটনার সত্যতা পেয়ে ওই জুয়েলার্সের মালিককে রশিদে উল্লিখিত মানের চেয়ে নিম্নমানের স্বর্ণ দিয়ে প্রতারনার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন। 

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শাহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্তকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে এবং ভুক্তভোগীকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের নির্দেশও দেয়া হযেছে।

 

একুশে সংবাদ.কম/ মো.আ/বাইজীদ_সা’দ