AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আন্তর্জাতিক আদালতে ইসরায়েলের বিরুদ্ধে বিচারের দাবি- রাইট টক বাংলাদেশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:০৬ পিএম, ১০ মে, ২০২৪
আন্তর্জাতিক আদালতে ইসরায়েলের বিরুদ্ধে বিচারের দাবি- রাইট টক বাংলাদেশ

আন্তর্জাতিক আদালতে ইসরায়েলের বিচার চেয়ে  ফিলিস্তিনিদের ওপর হামলা ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে "রাইট টক বাংলাদেশ" নামে সামাজিক সংগঠন। 

শুক্রবার (১০মে) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেন সংগঠনটি। এতে সংগঠনের সদস্য সহ শত শত জনসাধারণ অংশগ্রহণ করেন।

এসময় রাইট টক বাংলাদেশ এর সভাপতি আল আমিন এম তাওহীদ বলেন, 

স্বাধীন রাষ্ট্র নিরপরাধ নিরীহ ফিলিস্তিনের ওপর ইসরায়েলের এই হামলা ও গণহত্যা কোনো জাতি মেনে নিতে পারে না। আন্তর্জাতিক আদালতে ইসরায়েল বিচার হওয়া উচিত। 

শিশু থেকে শুরু করে দানব ইসরায়েল পরিবারগুলোর ৫০ হাজার মানুষকে হত্যা করেছে এবং ১ লাখের বেশি মানুষ আহত। অথচ বিশ্ব মোড়লরা আজ নিরব। আমেরিকা এই গণহত্যাকারী ইসরায়েলের পক্ষ নিয়ে ফিলিস্তিনের শিশুদের হত্যা করার জন্য সহযোগিতা করে যাচ্ছে। অস্ত্র থেকে শুরু করে সবকিছুতেই ইসরায়েলকে সমর্থন দিয়েছে আমেরিকা।

জাতীয় প্রেসক্লাবের সামনে

আজ বিশ্বে মানবাধিকার নামক কোনো শব্দ নেই। জাতিসংঘ মুখে মধুর কথা বলে গোপনে ইসরায়েলকে সমর্থন দিয়ে যাচ্ছে। আমেরিকা যা বলে তাই করছে জাতিসংঘ। তাই এদের বিরুদ্ধে সকল ধর্মের মানুষের এক হয়ে প্রতিবাদ করতে হবে এবং বয়কট করতে হবে। 

এতে আরো বক্তব্য রাখেন, রাইট টক বাংলাদেশ এর লায়ন নুরনাহার হোসাইন, আরিফুল হক, হাসানুর রহমান রনি, রফিকুল ইসলাম রাফি,  গোলাম রায়হান, রোহিত রওশন, আবুল বাশার শামীম, ছালদার রহমান,  ইমরান হাদী, মাসুদ এলাহী, সোহাগ আলী, রবিউল তালহা, নাজমুন রিমা, রাকিবুল হাসান প্রমুখ।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলন মেহেদী হাসান কামরুল, কোষাধ্যক্ষ রাকিব হোসেন শাওন, বেলায়েত শাস্ত্রী, তানজিলা, তাসলিমা আক্তার, ইসরাফিল হোসেন, শাহেদ খান শাওন, হালিম আকন, জহির রায়হান, নুরুল ইসলাম বাবু, রাহাত, আব্দুল্লাহ, মোস্তাকিম, মারিয়া ও জাহিদ। 

পরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে জাতীয় প্রেসক্লাব থেকে র‍্যালি বের হয়ে দোয়েল চত্বর ও টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশে পাশ দিয়ে নাজিমউদ্দীন রোডে রাইট টক বাংলাদেশ এর অফিসে গিয়ে শেষ হয়।
 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

Link copied!