AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীর ফুলবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পূর্ণবাসনের দাবী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫২ পিএম, ২০ আগস্ট, ২০২৩
রাজধানীর ফুলবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পূর্ণবাসনের দাবী

রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২, ব্লক-এ, বি, সি বেজমেন্টে ৫৩১ জন বরাদ্দ গ্রহীতা দোকান মালিককে স্থায়ী বরাদ্দ দিয়ে পুনর্বাসনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

 

রোববার (২০ আগস্ট) সিটি প্লাজা মার্কেটের সামনে কয়েকশো ক্ষতিগ্রস্ত দোকান মালিক মানববন্ধন করে এ দাবি জানান।

 

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, দুই হাজার ২০২০ সালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মার্কেটে অবৈধ দোকান উচ্ছেদ করতে গিয়ে বৈধ বরাদ্দ পাওয়া ট্রেড লাইসেন্সধারী ৫৩১টি দোকান ভেঙ্গে দেয়। এতে সিটি প্লাজা, নগর প্লাজা ও জাকের সুপার মার্কেটের বৈধ দোকান বরাদ্দ গ্রহীতারা নিজ মালিকানা দোকান হারিয়ে চরম ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে করোনা মহামারীর দুঃসময় তারা পুঁজি হারিয়ে পথে বসেছে। তাছাড়া ওই মার্কেট থেকে প্রতিবছর সোয়া তিন কোটি টাকা সিটি কর্পোরেশন রাজস্ব বঞ্চিত হচ্ছে বলে উল্লেখ করা হয়। 

 

তারা বলেন, ক্ষতিগ্রস্ত দোকানগুলোর ১৯৮৮ সাল থেকে তারা কর্পোরেশনের যাবতীয় খাজনা ও ট্রেড লাইসেন্স গ্রহণ করে ভোগ করে আসছিলেন। ওই দোকান গুলোর সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ২০ থেকে ২৫ হাজার পরিবার জড়িত রয়েছে। ওই ব্যবসায়ীদের পূর্ণবাসনে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নিকট আকুল আবেদন জানান।

 

এই মানববন্ধনে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পক্ষে বক্তব্য দেন, জাকের সুপার মার্কেটের মোঃ বাদল মিয়া, মোহাম্মদ নাসির, মোহাম্মদ কামরুল হাসান ও মোহাম্মদ হানিফ। নগর প্লাজা বি ইউনিটের মোহাম্মদ ইব্রাহিম মিয়া, মোহাম্মদ বাকের হোসেন, মোহাম্মদ আব্দুল হালিম ও মোঃ মিঠু আকন। সিটি প্লাজা সি ইউনিটের মোঃ টুটুল মিয়া, নোমান খান, ইদ্রিস মিয়া ও মোহাম্মদ সাঈদ মিয়াসহ দোকান মালিকরা।

 

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও কর্মচারীরা।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/জাহা

Link copied!