AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁদাবাজ নিধনের ঘোষণা দিলেন এমপি কাজী মনিরুল ইসলাম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০৫ পিএম, ৩১ মার্চ, ২০২৩
চাঁদাবাজ নিধনের ঘোষণা দিলেন এমপি কাজী মনিরুল ইসলাম

ঢাকা-৫ সংসদীয় আসনে চাঁদাবাজ, মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মুন। তার প্যাডে স্বাক্ষরিত এক বার্তায় এ ঘোষনা দেওয়া হয়।

 

শুক্রবার (৩১ মার্চ) বিকালে এ তথ্য জানিয়েছেন মনু‘র ব্যাক্তিগত সহকারি জিয়া উদ্দিন জিয়া।

 

জিয়া উদ্দিন জিয়া বলেন, ঢাকা-৫ আসনের অন্তর্গত এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকল চাঁদাবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। বেশ কিছুদিন যাবত লক্ষ্য করা যাচ্ছে (ঢাকা-৫ সংসদীয় আসন) ডেমরা-যাত্রাবাড়ি ও আংশিক কদমতলী এলাকায় অনেকেই দলীয় পরিচয় বা তার (কাজী মনিরুল ইসলাম) নাম ব্যবহার করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি শুরু করছে। এই ধরনের ঘৃণ্য কাজের সাথে সংশ্লিষ্ট কেউ জননেত্রী শেখ হাসিনার কর্মী হতে পারে না এবং এদের সাথে কাজী মনিরুল ইসলাম মনু এমপির কোনধরনের সম্পর্ক নাই। এমতাবস্থায়, কেউ তার পরিচয় ব্যবহার করলে তাদেরকে চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করতে সাধারণ জনগণের প্রতি অনুরোধ জানান।

 

পরে এক সাক্ষাতকারে কাজী মনিরুল ইসলাম এমপি বলেন, সরকার চাঁদাবাজ, মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছেন। রামজান মাসে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, চাঁদাবাজ, মাদক-সন্ত্রাসদের রুখতে আমরা সরকারকে সহায়তা করে যাচ্ছি। এছাড়াও ফুটপাতে যারা ব্যবসায় করছেন তাদের মাধ্যমে যদি সাধারন মানুষের চলাচলে বিগ্ন ঘটে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে তা বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছেন।

 

তিনি বলেন, পবিত্র রমজান মাসে নগরীর সব বাজার কমিটি, আমদানিকারক, প্রবীণ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিয়ের মাধ্যমে বাজারের প্রতিটি দোকানের সামনে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন, বাড়তি দামে পণ্য বিক্রয় না করা, মেমো ছাড়া পণ্য ক্রয়-বিক্রয় না করা, পণ্যে ভেজাল বা ওজনে কম না দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। অত্যাবশকীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ স্বভাবিক রাখতে বাজার পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ নির্দেশনা না মানলে সতর্ক করে এবং পরবর্তীতে প্রশাসন বা ভোক্তা অধিকারের সহায়তায় অভিযান চালানো হবে।

 

তিনি আরও বলেন, আমরা অপরাধীদের কোনোভাবেই ছাড় দেব না। অপরাধ যেই করুক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রাজনীতি ও সন্ত্রাসী কার্যক্রম একসঙ্গে চলতে পারে না। কেউ যদি রাজনীতিকে কেন্দ্র করে সন্ত্রাসী কার্যক্রম চালায় তাকেও ছাড় দেওয়া হবে না।

 

তিনি সর্বসাধারনের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি

 

Link copied!