AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষ মানবসম্পদের বিকাশে ইউসিবি ও নেসলে বাংলাদেশের অংশীদারিত্ব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩২ পিএম, ১৯ মার্চ, ২০২৪
দক্ষ মানবসম্পদের বিকাশে ইউসিবি ও নেসলে বাংলাদেশের অংশীদারিত্ব

শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনের সুযোগ বৃদ্ধিতে সুইজারল্যান্ড-ভিত্তিক বিশ্বের এক নম্বর ফুড ও বেভারেজ ব্র্যান্ড (প্রতিষ্ঠান) নেসলে বাংলাদেশ পিএলসি’র সাথে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। সম্প্রতি, ইউসিবি অংশীদারিত্বের ক্ষেত্রে নিজেদের উল্লেখযোগ্য এ মাইলফলকের ব্যাপারে ঘোষণা দেয়। কৌশলগত এ অংশীদারিত্বের লক্ষ্য অ্যাকাডেমিয়া ও সংশ্লিষ্ট খাতের মধ্যে ব্যবধান দূর করে ইউসিবি’র শিক্ষার্থীদের ক্যারিয়ার ও ব্যক্তিগত বিকাশে বিভিন্ন সুযোগ প্রদান করা।

এ অংশীদারিত্বের ফলে, ইউসিবি শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ারের সম্ভাবনা উন্মোচনে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে প্লেসমেন্ট সুযোগ, ইন্টার্নশিপ ও বিশেষায়িত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগসহ নানা সুবিধা পাবে। এ উদ্যোগ বাজার-সম্পর্কিত জ্ঞান বৃদ্ধিসহ তরুণ মেধাবীদের ভবিষ্যতের করপোরেট বিশ্বে সফল হওয়ার জন্য প্রস্তুত করে তুলতে ইউসিবি ও নেসলে বাংলাদেশ পিএলসি’র প্রতিশ্রুতিরই প্রতিফলন। ইউসিবি শিক্ষার্থীরা নেসলে থেকে নলেজ-শেয়ারিং সেশন ও গেস্ট লেকচারে অংশগ্রহণের সুযোগ এবং ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন পরামর্শ পাবে। এ কর্মসূচি এমনভাবে প্রস্তুত করা হয়েছে, যা শিক্ষার্থীদের শেখার অভিজ্ঞতা সমৃদ্ধ করবে, তাদের বাস্তব চ্যালেঞ্জসহ বিভিন্ন প্রতিকূলতা সম্পর্কে ওয়াকিবহাল করবে এবং তাদের সঠিক টুল প্রদানের মাধ্যমে দক্ষ করে তুলবে যেনো তারা রূপান্তরশীল বৈশ্বিক বাজারের সফলতা অর্জন করতে পারে।

ইউসিবি ও নেসলে বাংলাদেশ উভয় প্রতিষ্ঠানের উচ্চ কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে রাজধানীতে নেসলে কার্যালয়ে এ চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবি ইউওএল-এলএসই’র হেড অব প্রোগ্রাম সৌরিন দত্ত এবং ইউসিবি’র অ্যাসিস্টেন্ট ম্যানেজার এস. এম. রিসালাত রহমান অনুষ্ঠানে ইউসিবি’র প্রতিনিধিত্ব করেন। নেসলে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির কর্পোরেট অ্যাফেয়ার্সের ডিরেক্টর – লিগ্যাল, আরএসএ ও কোম্পানি সচিব দেবব্রত রায় চৌধুরী; এইচআরবিপি সিফাত তাবিন্দা আলম; লিগ্যাল অ্যান্ড কমপ্ল্যায়েন্স ম্যানেজার ফয়সাল আহমেদ ও রিক্রুটমেন্ট অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং -এর এইচআর অফিসার সাজিয়া সানজানা। অনুষ্ঠানে অংশীদারিত্ব ও উদ্ভাবনের মাধ্যমে মানবসম্পদ গড়ে তুলতে নিজেদের প্রতিশ্রুতি ব্যক্ত করেন দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে ইউসিবি’র  সিওও অমিত প্রসাদ এ অংশীদারিত্ব নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমরা নিশ্চিত করতে চাই, আমাদের শিক্ষার্থীরা যেনো সঠিকভাবে দক্ষ হয়ে এবং বাস্তবতা সম্পর্কে সঠিকভাবে জেনে ও মানসিকতা তৈরির পরে সম্ভাবনাময় মানবসম্পদ হিসেবে প্রতিযোগিতামূলক বাজারে প্রবেশ করে। আমরা এর আগে এ বিষয়ে নেতৃস্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব করেছি; এবং এখন নেসলে বাংলাদেশের সাথে আমাদের অংশীদারিত্ব এ প্রক্রিয়াকে আরও শক্তিশালী করেছে। আমাদের প্রত্যাশা এ অংশীদারিত্ব আমাদের শিক্ষার্থীদের খাত সম্পর্কে জ্ঞান অর্জন ও বাস্তবধর্মী অভিজ্ঞতা গ্রহণের মাধ্যমে তাদের পোর্টফোলিও সমৃদ্ধ করার ক্ষেত্রে অনন্য সুযোগ তৈরি করবে।”

নেসলে বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্সের ডিরেক্টর – লিগ্যাল, আরএসএ ও কোম্পানি সচিব দেবব্রত রায় চৌধুরী বলেন, “ইউসিবি বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বাংলাদেশি শিক্ষার্থীদের নিজ দেশে অবস্থান করে মোনাশ ইউনিভার্সিটি এবং লন্ডন স্কুল অব ইকোনমিকসের মতো বিশ্বমানের বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণের সুবর্ণ সুযোগ করে দিয়েছে। আমরা ইউসিবি’র মেধাবী শিক্ষার্থীদের স্বাগত জানাতে এবং তাদের আমাদের বিশ্বমান সম্পন্ন কাজের সংস্কৃতির অভিজ্ঞতা অর্জনে সহায়তা করতে চাই। কেননা, আমরা আমাদের বৈচিত্র্যময় ‘নেসলে নিডস ইয়ুথ’ উদ্যোগের মাধ্যমে তরুণদের সফলতা অর্জনে দক্ষ করে তোলার মাধ্যমে তাদের ক্ষমতায়নে বিশ্বাসী। আমরা আত্মবিশ্বাসী, নেসলেতে আমাদের অভিজ্ঞ পরামর্শ এবং দক্ষতা শিক্ষার্থীদের সম্যক জ্ঞান অর্জনে এবং তাদের আগামী দিনের নেতৃত্বে পরিণত করতে ভূমিকা রাখবে।”

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!