AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পর্তুগালকে হারিয়ে শতকোটির বেশি পুরষ্কার পাচ্ছেন ফুটবলাররা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১২ পিএম, ২৮ জুন, ২০২৪
পর্তুগালকে হারিয়ে শতকোটির বেশি পুরষ্কার পাচ্ছেন ফুটবলাররা

প্রথমবার ইউরো খেলতে এসেই পর্তুগালকে হারিয়ে দিয়েছে জর্জিয়া। যাকে ইউরোর ইতিহাসে অন্যতম বড় অঘটন বলছেন অনেকেই। ফ্রান্সের সাবেক ফুটবলার উইলি সাগনোলের অধীনে জর্জিয়া উপহার দিয়েছে দীর্ঘদিন মনে রাখার মতো এক ম্যাচ। পর্তুগালের বিপক্ষে ২-০ গোলের এই জয়ে প্রথমবার ইউরোতে এসেই নকআউট পর্বে পা রাখলো জর্জিয়া। ফুটবলারদের এমন কীর্তিতে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও ধনকুবের বিদজিনা ইভানিশভিলি বড় অঙ্কের অর্থ পুরস্কার ঘোষণা করেছেন।

ঐতিহাসিক এই জয়ে খেলোয়াড় ও কোচিং স্টাফের সদস্যদের জন্য ইভানিশভিলি ৩ কোটি জর্জিয়ান লারি পুরস্কার ঘোষণা করেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ১২৫ কোটি ৪৯ লাখ টাকার বেশি। 

জর্জিয়া শেষ ষোলোয় স্পেনকে হারাতে পারলে আরও ১২৫ কোটি টাকা পুরস্কারের প্রতিশ্রুতিও দিয়েছেন। জর্জিয়ান ড্রিম পার্টির পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়, দলের অনারারি চেয়ারম্যান ইভানিশভিলি পর্তুগালের বিপক্ষে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।

ঐতিহাসিক ও স্বপ্নের জয়ের স্বীকৃতি হিসেবে চ্যারিটেবল ফাউন্ডেশন থেকে দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের জন্য ৩ কোটি জর্জিয়ান লারি প্রদান করা হবে। শেষ ষোলোতে স্পেনকে হারাতে পারলেও একই পরিমাণ অর্থ দেওয়া হবে।বুধবার জার্মানিতে ইউরোর পর্তুগালকে ২-০ ব্যবধানে হারিয়ে ‘এফ’ গ্রুপে তৃতীয় হয় জর্জিয়া। গ্রুপ পর্বের তৃতীয় সেরা দলগুলোর একটি হয়ে জর্জিয়া জায়গা করে নেয় নকআউট পর্বেও।

এ জয়ের পর বৃহস্পতিবার জর্জিয়ার সংসদে ক্ষমতাসীন দলের সংসদ সদস্যদের অনেকে জাতীয় ফুটবল দলের জার্সি পরে হাজির হন, ফুটবল দলের সংগীতও গান কয়েককজন।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!