AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বলিভিয়াকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:১৯ এএম, ২৮ জুন, ২০২৪
বলিভিয়াকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

চলমান কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে মাঠে নামে উরুগুয়ে।  কোচ মার্সেলো বিয়েলসার অধীনে ১৬তম শিরোপার জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রতিপক্ষকে রীতিমতো বিধ্বস্ত করেছে টুর্নামেন্টের সর্বোচ্চ (যৌথ) চ্যাম্পিয়নরা। শুক্রবার (২৮ জুন) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে উরুগুয়ে। টুর্নামেন্টের ফেবারিটের মতোই টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা। 

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ পেলেও ডারউইন নুনেজের হেড গোলবারের উপর দিয়ে চলে যায়। তবে গোল পেতে দেরি হয়নি তাদের। অষ্টম মিনিটেই রোনাল্ড আরাউহোর ক্রস থেকে ফাকুন্দোর পেলেস্ত্রির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় উরুগুয়ে।

ম্যাচের ১৬ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদ তারকা ফেডারিকো ভালভার্দের দূরপাল্লার শট রুখে দেন বলিভিয়ার গোলরক্ষক গুইলারতো ভিসকারা। ১৮ মিনিটে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন উরুগুয়ের পক্ষে। কিন্তু ভিএআরে দেখা যায় ফাউলটা হয়নি।যে কারণে পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করেন তিনি। ২১ মিনিটে আবারও এগিয়ে যায় (২-০) উরুগুয়ে। এবার আগের ম্যাচের গোলদাতা নুনেজ স্কোরশিটে নাম লেখান। ম্যাক্সিমিলিয়ানো আরাউহোর ক্রস থেকে বল পেয়ে বাঁ-পায়ের শটে গোল করেন এই লিভারপুল তারকা।

এরপর ২৯ মিনিটে ফের গোলের সুযোগ পায় উরুগুয়ে। নুনেজের হেড গোলবারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় তারা। প্রথমার্ধে ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখে আধিপত্য দেখিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে থাকে লুইস সুয়ারেজরা। কিন্তু গোলের সুযোগ পেতে অপেক্ষা করতে হয় ৭২ মিনিট পর্যন্ত। আরাউহোর শট রুখে দেন বলিভিয়ার গোলরক্ষক। ফিরতি বলে পেলেস্ত্রি খালি গোলবার পেয়েও বল বাইরে মারেন।

৭৭ মিনিটে স্কোরশিটে নাম লেখান দারুণ খেলা আরাউহো। দে লা ক্রুজের ক্রস থেকে ডান পায়ের কোনাকুনি শটে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন। ৮১ মিনিটে দারুণ সুযোগ পেয়ে আর মিস করেননি অধিনায়ক ভালভার্দে। পেলেস্ত্রির পাস থেকে দুর্দান্ত শটে গোল করেন তিনি। ৪-০ তে বিধ্বস্ত হয়ে বলিভিয়া খেই হারিয়ে ফেলে। সেই সুযোগে ৯০ মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে দারুণ হেডে গোল করেন রদ্রিগো বেন্তাঙ্কুর।

এতে উরুগুয়ের ৫-০ গোলের জয় নিশ্চিত হয়। দুই ম্যাচে দুই জয়ে কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় দল হিসেবে উঠে গেল উরুগুয়ে। প্রথম দল হিবেসে শেষ আট নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!