AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলকে রুখে দিলো কোস্টারিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:২৮ এএম, ২৫ জুন, ২০২৪
ব্রাজিলকে রুখে দিলো কোস্টারিকা

কোপা আমেরিকা মিশনের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামে তারকাখচিত ব্রাজিল। তবে শুরুটা ভালো হলো না ব্রাজিলের। এবার শক্তিশালী সেলেসাওদের রুখে দিয়েছে র‍্যাঙ্কিংয়ে ৫২তম স্থানে থাকা কোস্টারিকা। 

নিজেদের থেকে ৪৭ ধাপ পিছিয়ে থাকা দলের বিপক্ষে সহজ এক জয়ই প্রত্যশা করেছিলেন ব্রাজিলের ভক্তরা। কিন্তু ভক্তদের প্রত্যাশা পূরণ করা সম্ভব হয়নি মাঠে থাকা ১১ তারকার।একের পর এক গোল মিসে হতাশ করেছেন ব্রাজিলের তারকায় ঠাসা ব্রাজিল দলটি। এক গোল বাতিলের পর দ্বিতীয়ার্ধে একের পর এক মিস করে কেবল হতাশাই বাড়িয়েছেন দোরিভাল জুনিয়র শিষ্যরা।

পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল নিজেদের দখলে রাখে ব্রাজিল। শট নেয় ১৯টি, যার মধ্যে মাত্র তিনটি শট অন-টার্গেটে রাখতে পেরেছে দরিভাল জুনিয়রের দল। ১ ম্যাচে ১ ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি‍‍`তে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বজায় রাখে ব্রাজিল। তবে কোস্টারিকার রক্ষণভাগ দেয়ালের মতো বাধা দিতে থাকে তাদের। কোনোভাবেই এই রক্ষণভাগ ভেদ করতে পারছিল না তারা। ৩০তম মিনিটে বল জালে পাঠায় ব্রাজিল। রাফিনিয়ার নেওয়া ফ্রি-কিক থেকে রদ্রিগোর পাসে বক্স থেকে পায়ের স্পর্শে গোলটি করেন মার্কিনিয়োস। তবে লম্বা সময় ভিএআর চেকের পর সেটি বাতিল হয় অফসাইডের কারণে। ৪০তম মিনিটে বক্সে ভারগাসের ফাউলের শিকার হন পাকুয়েতা। তখন পেনাল্টির আবেদন জানালেও রেফারি সেটি দেননি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!