AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্কটল্যান্ডকে কাঁদিয়ে ইংল্যান্ডকে সুপার এইটে তুলল অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:১১ এএম, ১৬ জুন, ২০২৪
স্কটল্যান্ডকে কাঁদিয়ে ইংল্যান্ডকে সুপার এইটে তুলল অস্ট্রেলিয়া

টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে আগেই সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে যাওয়ার অপেক্ষায় ছিল স্কটল্যান্ড ও ইংল্যান্ড। যেখানে অসিদের হারালেই সুপার এইট নিশ্চিত হতো স্কটিশদের। তবে, বোলারদের ব্যর্থতায় সেই স্বপ্ন আর পূরণ হলো না দলটির।

রোববার (১৬ জুন) ভোরে ড্যারেন সামি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮০ রান তোলে স্কটল্যান্ড। জবাবে, ট্রাভিস হেড ও মার্কাস স্টোয়নিসের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অসিরা।

১৮১ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি অসিদের। দলীয় ২ রানের মাথায় ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দলটি। ৪ বলে ১ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর শুরুর চাপ সামাল দেন মিচেল মার্শ ও ট্রাভিস হেড। এই জুটিতে যোগ হয় ৩২ রান।

দলীয় ৩৪ রানে ফেরেন অধিনায়ক মার্শ। ৯ বলে ৮ রান আসে তার ব্যাট থেকে। এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে দলকে এগিয়ে নেন হেড। এই জুটিতে আসে আরও ২৬ রান। দলীয় ৬০ রানের মাথায় ম্যাক্সওয়েলের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর স্টোয়নিসকে নিয়ে দারুন এক জুটি গড়েন হেড। এই জুটিতে আসে ৮০ রান। দলীয় ১৪০ রানে হেডের বিদায়ে ভাঙে এই জুটি। ৪৯ বলে ৬৮ রান আসে তার ব্যাট থেকে।

হেডের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ব্যাটার স্টোয়নিস। দলীয় ১৫৫ রানের মাথায় বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। আউটের আগে খেলেন ২৯ বলে ৫৯ রান। পরের ব্যাটাররা অনায়াসে জয় তুলে নেয়।

এর আগে, গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ওপেনার জর্জ মুনসে ২৩ বলে করেন ৩৫ রান, রিচি বেরিংটন ৩১ বলে অপরাজিত ৪২। তবে স্কটল্যান্ড বড় পুঁজি পায় মূলত ব্রেন্ডন ম্যাকমুলানের ঝোড়ো ফিফটিতে। মাত্র ২৬ বলে হাফসেঞ্চুরি হাঁকান এই ব্যাটার। শেষ পর্যন্ত ৩৪ বলে ২ চার আর ৬ ছক্কায় খেলেন ৬০ রানের বিধ্বংসী ইনিংস। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ২ উইকেট পেলেও খরচ করেন ৪৪ রান।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!