AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরাসি ওপেনে জিতলেন শিয়নটেক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৪ পিএম, ১ জুন, ২০২৪
ফরাসি ওপেনে জিতলেন শিয়নটেক

সহজেই ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে উঠে গেলেন ইগা শিয়নটেক এবং ইয়ানিক সিনার। মহিলাদের শীর্ষ বাছাই শিয়নটেক স্ট্রেট সেটে জিতেছেন। একই কাজ করেছেন সিনারও। তবে পুরুষদের ষষ্ঠ বাছাই আন্দ্রে রুবলেভ বিদায় নিলেন সুরকির কোর্ট থেকে।

ফিলিপে শাতিয়ের কোর্টে শিয়নটেকের খেলা ছিল স্থানীয় সময় দুপুরে। চেক প্রজাতন্ত্রের মারি বুজ়কোভাকে তিনি ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন। গোটা ম্যাচে প্রতিপক্ষকে এক বারও ফিরে আসার সুযোগ দেননি। অনায়াসে তাঁকে ব্রেক করেছেন দু’টি সেটেই। পোল্যান্ডের খেলোয়াড়কে এক বারও অস্বস্তিতে পড়তে হয়নি।

পুরুষ বিভাগে বিশ্বের দু’নম্বর সিনার ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারিয়েছেন রাশিয়ার পাভেল কোতভকে। প্যারিসে এ দিন বেশ ঠান্ডা থাকায় ফুলহাতা টিশার্ট পরে নেমেছিলেন সিনার। তাতে ম্যাচ জিততে অসুবিধা হয়নি। প্রতিটি সেটেই কোতভকে এক বার করে ব্রেক করে সেট পকেটস্থ করেছেন। আগের রাউন্ডে প্রাক্তন ফরাসি ওপেন জয়ী স্ট্যানিসলাস ওয়ারিঙ্কাকে হারিয়েছিলেন কোতভ। এ দিন আর অঘটন ঘটাতে পারেননি।

দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমেই ব্রেক পান সিনার। তৃতীয় সেটেও একই দৃশ্য দেখা যায়। পরের রাউন্ডে অস্ট্রিয়ার সেবাস্তিয়ান অফনার বা ফ্রান্সের কোঁহতা মুতেতের বিরুদ্ধে খেলবেন তিনি। ম্যাচ জিতে বলেছেন, “একটা অন্য রকম ম্যাচ খেললাম। প্রত্যেকটা গেমে একই রকম মনঃসংযোগ ছিল আমার। সমর্থনের জন্য অনেক ধন্যবাদ।”

সেন্টার কোর্টে প্রথম খেলায় আমেরিকার কোকো গফ জেতেন। তিনি ৬-২, ৬-৪ গেমে হারান অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালিস্ট ডায়ানা ইয়াস্ত্রেমস্কাকে। তৃতীয় বাছাই গফ ৩৮টি আনফোর্সড এরর করতে বাধ্য করেন প্রতিপক্ষকে। নিজে ১১টি ব্রেক পয়েন্টের মধ্যে পাঁচটি কাজে লাগান।

তবে ষষ্ঠ বাছাই রুবলেভের ছিটকে যাওয়া অঘটন। তিনি হেরেছেন ইটালির মাতেয়ো আরনাল্দির কাছে। ৭-৬, ৬-২, ৬-৪ গেমে জিতেছেন আরনাল্দি। প্রথম সেটে একটি সেট পয়েন্ট বাঁচানোর পর আর ফিরে তাকাতে হয়নি আরনাল্দিকে। গ্র্যান্ড স্ল্যামে এটাই সেরা ফল তাঁর।

ম্যাচ হাত থেকে বেরিয়ে যাচ্ছে বুঝতে পেরে রাশিয়ার রুবলেভ কোর্টেই রাগ দেখাতে থাকেন নিজের উপরে। পায়ে একাধিক র‌্যাকেট দিয়ে জোরে আঘাত করেন। কোর্টের পাশে থাকা বেঞ্চেও আঘাত করেন। প্রতিভা থাকা সত্ত্বেও আরও এক বার তার সদ্ব্যবহার করতে ব্যর্থ হলেন তিনি।

ভারতীয়দের কাছে দিনটা মিশ্র গেল। পুরুষ ডাবলসে রোহন বোপান্নাকে নিয়ে প্রথম রাউন্ডে জিতলেন শ্রীরাম বালাজি। তবে হেরে গেলেন ইউকি ভাম্বরি। সতীর্থ অলিভেত্তিকে নিয়ে ইউকি ৩-৬, ৬-৭ হারেন অস্ট্রিয়ার জন পিয়ার্স এবং রাশিয়ার রোমান সাফিউল্লিন জুটির কাছে। বালাজি এবং বোপান্না ৬-৩, ৬-৪ হারিয়েছেন মেক্সিকোর মিগুয়েল অ্যাঙ্খেল রেয়েস এবং ভারেলা মার্তিনেসের জুটিকে। অলিম্পিক্সের দলে বালাজির থাকার সম্ভাবনা আরও বাড়ল।


একুশে সংবাদ/এস কে

 

Link copied!