AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বায়ার্নের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন ভিনসেন্ট কোম্পানী


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:০৯ পিএম, ২৬ মে, ২০২৪
বায়ার্নের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন ভিনসেন্ট কোম্পানী

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ তাদের পরবর্তী কোচ হিসেবে বার্নলির বর্তমান ম্যানেজার ভিনসেন্ট কোম্পানীকে নিয়োগ দিতে যাচ্ছে। ক্লাবের পরবর্তী কোচ হিসেবে কোম্পানীকে নিয়োগের ব্যপারে নীতিগত ভাবে সম্মত হয়েছে বায়ার্ন মিউনিখ ও বার্নলি। ইএসপিএন পরিবেশিত খবরে  এ কথা বলা হয়েছে।

৩৮ বছর বয়সী কোম্পনী থমাস টাচেলের স্থানে তিন বছরের চুক্তিতে আলিয়াঁজ এরেনার সাথে চুক্তি করতে যাচ্ছেন। এজন্য বার্নলিকে ক্ষতিপূরণ হিসেবে ১০ মিলিয়ণ পাউন্ড দিতে হবে বায়ার্নকে। দুই ক্লাবের মধ্যে সপ্তাহব্যপী আলোচনার প্রেক্ষিতে এই চুক্তি চূড়ান্ত হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

২০২৩ সালের মে মাসে টার্ফ মুরে চুক্তি নবায়ন করেছেন কোম্পানী। ইতোমধ্যেই মৌখিকভাবে তিনি বুন্দেসলিগায় জায়ান্টদের প্রস্তাব গ্রহণ করেছে। ম্যানচেস্টার সিটির সাবেক এই তারকা ডিফেন্ডারের কোচ হিসেবে এটি তৃতীয় ক্লাব হতে যাচ্ছে। এর আগে তিনি এ্যান্ডরলেখট ও বার্নলির কোচের দায়িত্ব পালন করেছেন। টার্ফ মুরে প্রথম মেয়াদে তিনি বার্নলিতে প্রিমিয়ার লিগে উন্নীত করেছে। কিন্তু এবারের মৌসুমে ১৯তম স্থানে থেকে লিগ শেষ করে এক মৌসুম পরেই আবার চ্যাম্পিয়নশীপে ফিরে এসেছে বার্নলি।

বেশ কিছু কোচকে খুঁজতে গিয়ে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত টাচেলের স্থানে কোম্পানীকে নিয়োগ দিতে যাচ্ছে বেভারিয়ান্সরা। এই তালিকায় জাভি আলোনসো, জুলিয়ান নাগলসম্যান ও রাল্ফ রাংনিক ছিলেন। প্রত্যেকেই বায়ার্নের প্রস্তাব নাকচ করে দেন। এমনকি টাচেলের থেকে যাবার আলোচনাও ভেস্তে যায়।

হতাশাজনক একটি মৌসুম কাটিয়ে বায়ার্ন ২০১১ সালের পর প্রথমবারের মত জার্মান লিগের শীর্ষ দুই অবস্থানের বাইরে থেকে আসর শেষ করেছে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!