AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ফুটবল-কোচ-রুনি

প্লাইমাউথের ম্যানেজার হিসেবে নিয়োগ পেলেন রুনি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:০৬ পিএম, ২৬ মে, ২০২৪
প্লাইমাউথের ম্যানেজার হিসেবে নিয়োগ পেলেন রুনি

চ্যাম্পিয়নশীপ ক্লাব প্লাইমাউথের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক অধিনায়ক ওয়েন রুনি।

রুনির কোচিং ক্যারিয়ারে এটি চতুর্থ কাজ। এ পর্যন্ত তার খেলোয়াড়ী ক্যারিয়ারের মত কোচিং ক্যারিয়ার খুব একটা আলোর মুখ দেখেনি। ক্লাবের এক বিবৃতিতে রুনি বলেছেন, ‘প্লাইমাউথের কোচের দায়িত্ব নেয়া আমার ক্যারিয়ারের একটি যথার্থ পদক্ষেপ হিসেবে আমি দেখছি। আকর্ষনীয় একটি প্রজেক্টের অংশ হবার সুযোগটি হাতছাড়া করতে চাইনি। এমন একটি দলের ফুটবলকে এগিয়ে নিয়ে যাবার জন্য আমি সহযোগিতা করতে চাচ্ছি যারা এই খেলাটিকে বেশ মূল্য দেয়। একই সাথে গ্রীণ আর্মিদের বিনোদনের জন্যও কিছু করতে চাই।’

৩৮ বছর বয়সী রুনি এ বছরের শুরুতে বার্মিংহামের দায়িত্বে ছিলেন মাত্র ৮৩ দিন। ব্লুজদের হয়ে ১৫ ম্যাচে মাত্র দুটি জয় উপহার দিয়েছেন। এই দলটি এবার লিগ ওয়ানে রেলিগেটেড হয়ে গেছে।

এর আগে মেজর লিগ সকারে নিজের সাবেক ক্লাব ডিসি ইউনাইটেডের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিন্তু ইউনাইটেডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ডার্বিতে নিজের প্রথম কোচিং দায়িত্বে বেশ কঠিন সময় পার করেছেন।

প্লাইমাউথ চেয়ারম্যান সাইম হালেট বলেছেন, ‘পুরো সাক্ষাতকারে ওয়েন যে পরিমান বুদ্ধিমত্তা, প্রজ্ঞা, ফুটবলের প্রতি ভালবাসা দেখিয়েছেন তাতে নিজেকে এই কাজের জন্য একজন যোগ্য প্রার্থী হিসেবে প্রমান করেছেন। তার লক্ষ্য ও পরিকল্পনা আমাদের সাথে পুরোপুরি মিলে গেছে। আমরা মনে করেছি একজন সঠিক কোচের হাতেই আমরা দলকে তুলে দিতে যাচ্ছি। আশা করছি ক্লাবের লক্ষ্য পূরণে রুনি সামনে থেকে আমাদেরকে সহযোগিতা করতে পারবেন।’

১৪ বছর পর ইংলিশ ফুটবলের দ্বিতীয় টায়ারে ফিরে প্লাইমাউথ কোনভাবে রেলিগেশন এড়িয়েছে। এবারের চ্যাম্পিয়নশীপে তারা ২১তম স্থানে থেকে মৌসুম শেষ করেছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!