AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৭ পিএম, ১৮ মে, ২০২৪
টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়

সামনে আর মাত্র তিন সপ্তাহ। তারপরই শুরু ভারতের টি২০ বিশ্বকাপ অভিযান। ১৭ বছর পর ফের টি২০ বিশ্বকাপ জিততে মুখিয়ে ভারত। এর মধ্যে একবার শ্রীলঙ্কার কাছে ফাইনালে হেরে টি২০ বিশ্বকাপ হাতছাড়া করেছে ভারত, এদিকে কয়েক মাস আগে অস্ট্রেলিয়ার কাছে হেরে ওডিআই বিশ্বকাপ হাতছাড়া হয়েছে রোহিতদের।

শেষ এক দশকে তো বারবার সেমিফাইনাল বা নকআউটে উঠে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। এবার সেই মিথ বদলের জন্য মরিয়া রোহিত শর্মারা। ৫জুন রোহিত শর্মার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে ভারত। এর আগে দায়িত্ব নিয়েও দলকে আইসিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন করতে পারেননি রোহিত। বরং অধিনায়কত্বের চাপ একটু হলেও প্রভাব ফেলেছে তাঁর খেলায়। এরই মধ্যে প্রতিযোগিতা শুরুর আগে রোহিত শর্মা বলছেন,ব্যক্তিগত মাইলস্টোনের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ দলের চ্যাম্পিয়ন হওয়া। একইসঙ্গে ওড়ালেন অবসরের জল্পনা।

দুবাই আই ১০৩.৮ নামের এক ইউটিউব চ্যানেলে রোহিত শর্মা তার আগামী লক্ষ্য নিয়ে কথা বলতে গিয়ে জানান ব্যক্তিগত পরিসংখ্যান বা মাইলস্টোনের জায়গা বিশ্বকাপ নয়। যেদিন থেকে দলের দায়িত্ব নিয়েছেন, সেদিন থেকেই দলকে চ্য়াম্পিয়ন করার জন্য এবং ট্রফি জেতাতে প্রতিজ্ঞবদ্ধ তিনি। পাশাপাশি এখনই অবসরের কোনও সম্ভাবনা নেই, বলে জানালেন রোহিত।

এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না তিনি, সোজাকথায় জানিয়ে দিলেন রোহিত শর্মা। সেই সাক্ষাৎকারে ভারত অধিনায়ক অবসরের জল্পনা উড়িয়ে বলেন, ‘ এতদিনের যাত্রাটা খুব সুন্দর আমার কাছে। এভাবেই ১৭ বছর কেটে গেছে। এখনও কয়েকটা বছর আমি দেশের হয়ে খেলতে চাই। বিশ্বক্রিকেটে নিজের ছাপ রাখতে চাই। জীবনে ওনেক ওঠা, নামা গেছে, সেই জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে’।

ভারত অধিনায়ক বলেছেন, ‘আমি যখন ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পাই, আমি শুধু চেয়েছিলাম দলের সকলে একইরকম চিন্তাভাবনা করবে। দলগত ভাবে সাফল্যে পেতে সবার চিন্তাধারা এবং লক্ষ্য একরকম হওয়া প্রয়োজন। এখানে ব্যক্তিগত লক্ষ্য, মাইলস্টোন বা পরিসংখ্যান একদমই গুরুত্বপূর্ণ নয়, ১১ জন মিলে দলকে ট্রফি এনে দেওয়াই একমাত্র লক্ষ্য’।

উল্লেখ্য এবারের আইপিএল মোটেই ভালো যায়নি রোহিত শর্মার। শুরুর দিকে ব্যাটে রান পেয়েছিলেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শতরানও করেছিলেন। কিন্তু ক্রমেই হারিয়েছেন ফর্ম, আর তাতেই সমস্যা বেড়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। এখন যা নিয়ে চিন্তায় রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টেরও। যদিও কদিন আগেই প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য বলেছেন,টি২০ বিশ্বকাপ একদমই আলাদা মঞ্চ, এখানে ভালোই খেলবেন রোহিত।


একুশে সংবাদ/এস কে  

 

Link copied!