AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেলিগেটেড হয়ে গেলো বার্নলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪২ পিএম, ১২ মে, ২০২৪
রেলিগেটেড হয়ে গেলো বার্নলি

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন এখনো টিকিয়ে রেখেছে টটেনহ্যাম। পিছিয়ে পড়েও বার্নলিকে চ্যাম্পিয়নশীপে পাঠিয়ে স্পার্সরা জয়ের ধারায় ফিরেছে। ২৫ মিনিটে সানডার বার্গে টটেনহ্যাম রক্ষনভাগকে কাটিয়ে বল বাড়িয়ে দেন জ্যাকব ব্রুন লারসেনের দিকে। সেই পাস থেকে লারসেন গোল করে বার্নলিকে এগিয়ে দেন। শেষ চার ম্যাচে পরাজিত টটেনহ্যাম আর সেই একই ভুল আর করতে চায়নি। লড়াই করে ফিরে এসে জয় ছিনিয়ে নিয়ে চতুর্থ স্থানে থাকা এ্যাস্টন ভিলার চেয়ে  এখন তারা চার পয়েন্ট পিচিয়ে রয়েছে। ৩২ মিনিটে আরিয়ানে মুরিচের হাই পাসে পেড্রো পোরো টটেনহ্যামের হয়ে সমতা ফেরান। ৮২ মিনিটে মিকি ফন ডি ভেনের কার্লিং শটে টটেনহ্যামের জয় নিশ্চিত হয়। এই জয়ে অন্তত আগামী মৌসুমে ইউরোপীয়ান যেকোন আসরে স্পার্সদের অবস্থান নিশ্চিত হয়েছে।

বার্নলি বস ভিনসেন্ট কোম্পানি বলেছেন, ‘আজ আমাদের প্রিমিয়ার লিগের স্বপ্ন শেষ হয়ে গেল। কিন্তু কাল থেকে আমরা যে দিনটি শুরু করতে যাচ্ছি সেখানে থাকবে প্রিমিয়ার লিগ থেকে আমরা যা কিছু অর্জন করেছি সেই শিক্ষাগুলো।’

লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিপক্ষে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে আগামী মৌসুমের জন্য চ্যাম্পিয়নশীপে ফিরে গেছে লুটন। হ্যামার্সদের ডাগ আউটে ঘরের মাঠে এটাই ছিল কোচ ডেভিড ময়েসের শেষ ম্যাচ। ৬ মিনিটে এ্যালবার্ট সাম্বি লোকোনগার হেডে সফরকারীরা আশা জাগিয়ে তুলেছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে একে একে জেমস ওয়ার্ড প্রাউস, টমাস সুচেক ও জর্জ আর্থির তিন গোলে লুটনের প্রিমিয়ার লিগে টিকে থাকার স্বপ্ন শেষ হয়ে যায়। ৩২ বছরের মধ্যে প্রথমবারের মত শীর্ষ লিগে ফিরে আসার পর আবারো তাদের স্বপ্ন ভঙ্গ হলো।

লুটন ম্যানেজার রব এডওয়ার্ডস বলেছেন, ‘এই খেলোয়াড় ও সমর্থকরা আমার জীবনের সেরা ১৮ মাস উপহার দিয়েছে। আমি তাদের কাছে দু:খ প্রকাশ করছি, কিন্তু একইসাথে তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।’

লুটনের সাথে বার্নলি ও শেফিল্ড ইউনাইটেডের রেলিগেশন আরো আগেই নিশ্চিত হয়েছে। এই তিন দলই গত মৌসুমে প্রোমোটেড হয়ে প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছিল। কিন্তু সেরাদের মাঝে আর নিজেদের টিকিয়ে রাখতে পারেনি।

চেলসির বিপক্ষে ভাল খেলেও শেষ পর্যন্ত আর টিকে থাকতে পারেনি ফরেস্ট। মিখাইলো মাড্রিকের গোলে ৮ মিনিটেই এগিয় গিয়েছিল ব্লুজরা। উইলি বোলির হেডে সমতায় ফিরে ফরেস্ট। কালুম হাডসন-ওডুই তার সাবেক ক্লাবের বিপক্ষে কার্লিং ফিনিশিংয়ে কর্ণার থেকে ৭৪ মিনিটে ফরেস্টকে এগিয়ে দেন। কিন্তু দুই মিনিটের ব্যবধানে রাহিম স্টার্লিং ও নিকোলাস জ্যাকসন গোল করে ইন-ফর্ম চেলসিকে আগামী মৌসুমে ইউরোপের আশা ধরে রাখতে সহযোগিতা করেছে।

ব্রাইটনের সাথে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ষষ্ঠ স্থানে থাকা নিউক্যাসল। এর ফলে মরিসিও পোচেত্তিনোর চেলসি নিউক্যাসলের সাথে সমান ৫৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে।

কোচ হিসেবে অলিভার গ্লাসনারকে নিয়োগ দেবার পর বদলে যাওয়া ক্রিস্টাল প্যালেস কালও জয় নিশ্চিত করেছে। উল্ফসের সাথে ৩-১ গোলের জয় দিয়ে প্যালেস জয়ের ধারা ধরে রেখেছে। মাইকেল ওলিস, জিন-ফিলিপ মাতেতা ও এরেরেচি এজের গোলে ঈগলসদেও জয় নিশ্চিত হয়। এই জয়ে টেবিলের ১২তম স্থানে উঠে এসেছে প্যালেস।

আব্দুলায়ে ডুকুরের একমাত্র গোলে এভারটন তলানির দল শেফিল্ডকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে।ইয়োনে উইসার ৯৫ মিনিটের গোলে বোর্নমাউথকে ২-১ গোলে পরাজিত করেছে ব্রেন্টফোর্ড।

একুশে সংবাদ/এস কে


 

Link copied!