AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালান হচ্ছেন বিসিবির নতুন কোচ!


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:১৯ পিএম, ৯ মে, ২০২৪
মালান হচ্ছেন বিসিবির নতুন কোচ!

চলতি বছরের টি-২০ বিশ্বকাপে হেইনরিখ মালান আয়ারল্যান্ড দলের প্রধান কোচ হিসেবে কাজ করবেন। তবে এরই মাঝে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ হওয়ার জন্য আবেদন করেছেন তিনি। 

এর আগে এই দায়িত্বে ছিলেন ডেভিড হেম্প। পরে তাকে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ করা হলে পদটি শূন্য হয়ে যায়। গত ২৭ ফেব্রুয়ারি হেম্পকে সাকিব–শান্তদের ব্যাটিং কোচের দায়িত্ব দেয় বিসিবি। এর আগে ২০২৩ সালের মে থেকে তিনি এইচপি ইউনিটের প্রধান কোচের দায়িত্ব সামলে আসছিলেন।এইচপি ইউনিটের কোচ হওয়ার জন্য আইরিশ কোচ মালান আবেদন করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘আমরা শর্টলিস্ট কোচদের এইচপি ইউনিটের জন্য সাক্ষাৎকার নেব। আগামী সপ্তাহে তাদের ডাকা হতে পারে।’

বিসিবি যদি ওই তালিকায় থাকা সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার মালানকে নিতে চায়, তবে তাকে শুরুর দিকে পাবে না। কারণ আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও ‍যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। ফলে আয়ারল্যান্ড দলের সঙ্গে ওই সময় সেখানে ব্যস্ত থাকবেন মালান। একই সময়ে শুরু হবে বাংলাদেশের এইচপি ইউনিটের ক্যাম্প।

বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংঙ্কিংয়ের ১১তম স্থানে থাকা আইরিশরা বিশ্বকাপের ‘এ’ গ্রুপে পড়েছে। যেখানে দুই চিরপ্রতিন্দ্বী ভারত, পাকিস্তান ছাড়াও তাদের সঙ্গী স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা।

মালান ছাড়াও এইচপি ইউনিটের কোচ হতে বিসিবিতে আবদেন করেছেন– গাভান টোয়াইনিং (অস্ট্রেলিয়া), নাথান হারিজ (অস্ট্রেলিয়া) ও পল অ্যাডামস (দক্ষিণ আফ্রিকা)।

একুশে সংবাদ/এস কে  

Link copied!