AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মৌসুম শেষে ওয়েস্ট হ্যাম ছাড়ছেন ময়েস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৯ পিএম, ৭ মে, ২০২৪
মৌসুম শেষে ওয়েস্ট হ্যাম ছাড়ছেন ময়েস

পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে মৌসুমের শেষে  ওয়েস্ট হ্যাম ছাড়ছেন কোচ ডেভিড ময়েস।  চলতি মৌসুম শেষে চুক্তির মেয়াদ  শেষ হয়ে যাবার পর ওয়েস্ট হ্যাম ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ম্যানেজার ডেভিড ময়েস। প্রিমিয়ার লিগের ক্লাব এই তথ্য নিশ্চিত করেছে। 

চেলসির কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হবার মাত্র একদিন পরেই ময়েসের ক্লাব ছাড়ার এই ঘোষনা এসেছে। ক্লাবের এক বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়েছে, ‘২০২৩/২৪ মৌসুমের পর ক্লাবের সাথে সমঝোতার ভিত্তিতে ডেভিড ময়েস ওয়েস্ট হ্যাম ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ সময় তার সাথে বর্তমান চুক্তির মেয়াদও শেষ হয়ে যাবে।’

রিয়াল মাদ্রিদ, উল্ফস, ও স্পেনের সাবেক ম্যানেজার জুলেন লোপেতেগুই ময়েসের স্থলাভিষিক্ত হতে রাজী হয়েছেন বলে ইতোমধ্যেই বিভিন্ন গণমাধ্যমে  প্রকাশিত  রিপোর্টে বলা হয়েছে।

চেলসির বিপক্ষে পরাজয়টি ছিল এবারের আসরে টানা পঞ্চম এ্যাওয়ে পরাজয় যেখানে ওয়েস্ট হ্যাম পাঁচ গোল হজম করেছে। এর আগে আরেক লন্ডন ক্লাব ক্রিস্টাল প্যালেস ৫-২ গোলে হ্যামার্সদের বিধ্বস্ত করেছে। টানা দুই এ্যাওয়ে ম্যাচে বড় এই পরাজয়ে ময়েসের উপর চাপ আরো বেড়েছে। সমর্থকরাও ময়েসের সমালোচনায় মুখর হয়ে উঠেছিল। বিশেষ করে এবারের আসরে ময়েসের নেতিবাচক কৌশল সমর্থকরা কোনভাবেই মেনে নিতে পারেনি।

বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের নবম স্থানে রয়েছে ওয়েস্ট হ্যাম। শীর্ষ চারের থেকে ১৮ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা।

গত মৌসুমে ইউরোপা কনফারেন্স লিগে শিরোপা জিতেছিল ওয়েস্ট হ্যাম। ১৯৮০ সালে এফএ কাপের পর এটাই ক্লাবের প্রথম বড় কোন শিরোপা। কিন্তু গত মাসে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার লেভারকুসেনের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে।

ক্লাবের ওয়েবসাইটে ময়েস বলেছেন, ‘ওয়েস্ট হ্যামে দুর্দান্ত সাড়ে চার বছর কাটিয়েছি। ২০১৯ সালে আমি যখন এখানে ফিরে আসি তখন ক্লাবের পজিশন মোটেই ভাল ছিলনা। দ্বিতীয় মেয়াদে আমি এখানকার সময়টা বেশ উপভোগ করেছি। ক্লাব রেলিগেশন জোন থেকে এক ধাপ উপরে ছিল। সেখানে থেকে টানা তিন মৌসুমে ইউরোপে খেলেছে।’

এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের ৬১ বছর বয়সী সাবেক এই স্কটিশ ম্যানেজার আরো বলেন, ‘ওয়েস্ট হ্যামকে সেফটি জোনে নিয়ে আসার আমার প্রথম দায়িত্ব ছিল। এরপর টানা দুই মৌসুমে ষষ্ঠ ও সপ্তম স্থানে থেকে লিগ শেষ করে। গত জুনে প্রথমবারের মত আয়োজিত ইউরোপা কনফারেন্স লিগ জয়ের পর সবাই দারুন খুশী হয়েছিল। ৪৩ বছরে এটাই ক্লাবের প্রথম বড় কোন শিরোপা।

গত সাড়ে চার বছরে সব খেলোয়াড়দের তাদের সহযোগিতা ও সব ধরনের সাফল্যের জন্য ধন্যবাদ জানাতে চাই।’

ওয়েস্ট হ্যামের চেয়ারম্যান ডেভিন সুলিভান ময়েজের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, ‘ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সকলের পক্ষ থেকে ডেভিডকে তার অবদানের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই। ক্লাবের ইতিহাসে দুর্দান্ত অগ্রগতী ও সাফল্যের জন্য ডেভিডই সবদিক থেকে সহযোগিতা করেছে। তার কঠোর পরিশ্রম, প্রতিশ্রুতি ও ক্লাবের প্রতি নিষ্ঠা সত্যিই অনুকরণীয়।’

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!