AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোল্ডেন গ্লাভস পেলেন আর্সেনাল গোলরক্ষক রায়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ৪ মে, ২০২৪
গোল্ডেন গ্লাভস পেলেন আর্সেনাল গোলরক্ষক রায়া

এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড শুক্রবার লুটনের কাছে গোল হজম করায় প্রিমিয়ার লিগে এবারের মৌসুমের গোল্ডেন গ্লাভস  পুরস্কার  জয় করেছেন আর্সেনালের গোলরক্ষক ডেভিড রায়া। এবারের মৌসুমে ২৯ লিগ ম্যাচে রায়া ১৪ ম্যাচে কোন গোল হজম করেনি। গত গ্রীষ্মে তিনি ব্রেন্টফোর্ড থেকে ধারে আর্সেনালে যোগ দিয়েছিলেন তিনি।

শুক্রবারের ম্যাচের আগে একমাত্র গোলরক্ষক হিসেবে পিকফোর্ডের সামনে সুযোগ ছিল রায়াকে ছাড়িয়ে যাবার। কিন্তু ৩১ মিনিটে এলিজাহ আদেবায়োর গোলে লুটন ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে। যে কারনে ব্যক্তিগত এই পুরস্কার জয় আর সম্ভব হয়নি পিকফোর্ডের। 

রায়ার থেকে এখনো দুই গোল পিছিয়ে রয়েছে এভারটন ও ইংল্যান্ডের এই গোলরক্ষক। হাতে রয়েছে আর মাত্র দুই ম্যাচ। সর্বোচ্চ রায়ার সমান হয়তো শেষ পর্যন্ত করতে পারেন পিকফোর্ড।

আগস্টে ধারে ব্রেন্টফোর্ড থেকে যখন রায়া আর্সেনালে আসেন তখন অনেকেই তার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল। সে  সময় দলে ছিলেন পরিক্ষীত গোলরক্ষক এ্যারন রামসডেল। আগের মৌসুমে আর্সেনালের সবকটি অর্থাৎ ৩৮টি ম্যাচই খেলেছেন রামসডেল, ১৪ ম্যাচে কোন গোল হজম করেননি। রায়ার সাথে চুক্তি সম্পন্ন হবার পর বিসিবি স্পোর্টস রিডার্সদের এক ভোটে দেখা গেছে ৬৩ শতাংশ সমর্থক বলেছে রায়ার পরিবর্তে রামসডেলকেই প্রথম গোলরক্ষক হিসেবে আর্সেনালের বেছে নেয়া উচিৎ।

যদিও রায়াই শেষ পর্যন্ত সেই জায়গা দখল করে। মৌসুমের শুরুতে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি।  ডিসেম্বরে অপেক্ষাকৃত খর্বশক্তির লুটনের সাথে কোনমতে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। ঐ ম্যাচে রায়ার দুই ভুলে দুই গোল হজম করতে হয়েছিল। কিন্তু মার্চে পোর্তোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে পেনাল্টিতে দুটি শট রুখে দিয়ে আর্সেনালকে শেষ আটের টিকেট উপহার দিয়েছিলেন রায়া।

সেপ্টেম্বরে আর্সেনালের হয়ে রায়া দুটি লিগ ম্যাচ খেলতে পারেননি। ব্রেন্টফোর্ডের সাথে কিছু ঝামেলার কারনে রায়া ঐ ম্যাচ মিস করেন। ঐ সময় রামসডেল দুটি ম্যাচেই গোলবার সামলানোর দায়িত্ব পান। প্রথম ম্যাচটিতে ১-০ ও দ্বিতীয়টিতে ২-১ গোলে জয়ী হয় আর্সেনাল।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!