AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশে ফিরলেন নাইটদের বিদেশি ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১৬ পিএম, ২ মে, ২০২৪
দেশে ফিরলেন নাইটদের বিদেশি ক্রিকেটার

কলকাতা নাইট রাইডার্স শিবির ছেড়ে নিজের বাড়ি ফিরে গিয়েছেন আফগান তারকা রহমানউল্লাহ গুরবাজ। আসলে মায়ের অসুস্থতার খবর পাওয়ার পরেই আইপিএল ২০২৪ ছেড়ে দেশে ফিরেছেন আফগানিস্তানের কিপার-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ।

ইতিমধ্যেই নিজের বাড়ি ফিরেছেন কলকাতা নাইট রাইডার্সের কিপার ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ। ২২ বছর বয়সি আফগান খেলোয়াড় তার মায়ের খারাপ স্বাস্থ্যের কারণে আফগানিস্তানে ফিরে গিয়েছেন। কলকাতা নাইট রাইডার্স আগামী সপ্তাহের ম্যাচে এই খেলোয়াড়কে মিস করবে বলে খবর পাওয়া যাচ্ছে। গুরবাজ পরের সপ্তাহে কেকেআর দলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

এটা বলা নিরাপদ যে রহমানউল্লাহ গুরবাজের অনুপস্থিতি নিয়ে এই মুহূর্তে কেকেআর খুব একটা মাথা ঘামাবে না। তরুণ আফগান ব্যাটার আইপিএল ২০২৪-এ কলকাতা দলের হয়ে এখনও পর্যন্ত একটিও ম্যাচ খেলেননি। কিন্তু ২২ বছর বয়সি এই কিপার-ব্যাটার বর্তমানে কেকেআর স্কোয়াড ছেড়েছেন।

রহমানউল্লাহ গুরবাজ তার মায়ের দুর্বল স্বাস্থ্যের জন্য তার নিজ দেশ আফগানিস্তানে ফিরে গিয়েছেন। আশা করা হচ্ছে যে পরের সপ্তাহে রহমানউল্লাহ গুরবাজ ভারতে ফিরে আসবেন এবং পরের সপ্তাহেই কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে যোগ দেবেন।

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স ভালো ফর্মে রয়েছে। কলকাতা নাইট রাইডার্স বর্তমানে আইপিএল ২০২৪এর পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। দলটি ইতিমধ্যে ৯ ম্যাচে ৬টি জয় পেয়েছে। ফলস্বরূপ, দলটি আত্মবিশ্বাসী যে তারা গুরবাজের অনুপস্থিতি নিয়ে চিন্তা না করে পরবর্তী খেলায় মাঠে নামতে পারবে।

রিপোর্ট অনুযায়ী, গুরবাজ আগামী সপ্তাহে ভারতে ফিরে আসবেন এবং তারপর কেকেআর-এর হয়ে ম্যাচ খেলতে পারবেন। যাইহোক, ইতিমধ্যে কলকাতা নাইট রাইডার্সকে তাদের টুর্নামেন্টের দুটি ম্যাচ খেলতে হবে যা মুম্বাই ইন্ডিয়ান্স এবং লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে গুরবাজ যে দুটি ম্যাচের জন্য অনুপস্থিত হতে চলেছে তা স্পষ্ট।

তবে এতে দলের প্লেয়িং ইলেভেনে কোনও পার্থক্য হবে না। আমরা আপনাকে বলি যে এখন পর্যন্ত সুনীল নারিন এবং ফিল সল্ট আইপিএল ২০২৪-এ কেকেআর-এর হয়ে ওপেন করেছেন। এই জুটি এখনও পর্যন্ত খুব সফল হয়েছে। অন্যদিকে চলতি আইপিএল-এ কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ। তবে জানা গিয়েছে আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে ফিল সল্ট ইংল্যন্ডে ফিরে যাবেন। সেক্ষেত্রে তাকে প্লে অফে নাও পাওয়া যেতে পারে। সেই সময়ে হয়তো গুরবাজকে খেলতে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে।

যদি আমরা রহমানউল্লাহ গুরবাজের আইপিএল পারফরম্যান্সের কথা বলি, এখনও পর্যন্ত এই আফগান খেলোয়াড় আইপিএলে ১১টি ম্যাচ খেলেছেন যাতে তিনি ১৩৩ স্ট্রাইক রেটে ২২৭ রান করেছেন। গুরবাজ শুধুমাত্র গত মরশুমে তার আইপিএলে অভিষেক করেছিলেন এবং কেকেআরের হয়ে ক্রমাগত ওপেনিং করছিলেন, কিন্তু এই মরশুমে তিনি এখনও সুযোগ পাননি। এছাড়াও জেনে নিন যে গুরবাজ ১৬৬ টি-টোয়েন্টি ম্যাচে ৩৯৮৫ রান করেছেন এবং দ্রুত ফর্ম্যাটে তার নামে ২টি সেঞ্চুরি এবং ২৫টি হাফ সেঞ্চুরি রয়েছে।

একুশে সংবাদ/এস কে    

 

 

Link copied!