AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এভারটনের কাছে পরাজিত লিভারপুল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৪ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
এভারটনের কাছে পরাজিত লিভারপুল

মার্সিসাইড ডার্বিতে এভারটনের কাছে ২-০ গোলে পরাজিত হয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ে বড় ধাক্কা খেয়েছে লিভারপুল। জার্গেন ক্লপের দল ১৪ বছরে এই প্রথমবারের মত গুডিসন পার্কে পরাজয়ের তিক্ত স্বাদ পেল। একইসাথে লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালকে ধরার পথে বড় বাঁধা পেয়েছে। জারার্ড ব্র্যান্টওয়েটের গোলে ২৭ মিনিটে এগিয়ে যায় এভারটন। একটি ফ্রি-কিক ক্লিায়ার  করতে ব্যর্থ হলেও এই ডিফেন্ডার গোলরক্ষক এ্যালিসন বেকারকে পরাস্ত করেন। আরো একবার লিভারপুলের তারকা স্ট্রাইকার মোহাম্মদ সালাহ সমতা আনতে ব্যর্থ হয়েছে। ৫৮ মিনিটে স্ট্রাইকার ডোমিনিক কালভার্ট লুইনের গোলে ব্যবধান দ্বিগুন হবার পাশাপাশি এভারটনের জয় নিশ্চিত হয়।

দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল এখনো আর্সেনালের থেকে তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে। গোল ব্যবধানে আর্সেনালে শিরোপা প্রত্যাশী অপর দুই দল লিভারপুল ও ম্যানচেস্টার সিটির থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছে। আর্সেনাল ও লিভারপুল উভয় দলেরই আর মাত্র চার ম্যাচ হাতে রয়েছে। এদিকে তৃতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি তাদের শেষ ছয়টি ম্যাচে জিততে পারলে টানা মৌসুমে লিগ শিরোপা ঘরে তুলবে।

মৌসুম শেষে লিভারপুল বস জার্গেন ক্লপের বিদায়ের ঘোষনায় ইতোমধ্যেই ক্লাব কর্তৃপক্ষ তার উত্তরসূরী খুঁজতে শুরু করেছেন। গত নয় বছরে ক্লপ লিভারপুলকে যে ল্যান্ডমার্ক সেট করে দিয়ে গেছেন তার সাথে মানিয়ে নেয়াই হবে নতুন কোচের মূল চ্যালেঞ্জ। ফেয়েনুর্ড বস আর্নে স্লটের সাথে লিভারপুলের আলোচনার জোড় গুঞ্জন শোনা যাচ্ছে। ক্লপের বিদায়ের ঘোষনার পর ফেব্রুয়ারিতে চেলসিকে হারিয়ে লিভারপুল লিগ কাপ জয় করেছিল। ঐ সময় থেকে লিভারপুল যেভাবে এগিয়ে যাচ্ছিল তাতে কোয়াড্রাপল জয়ে নিজেদের অন্যতম দাবীদার করে তুলেছিল রেডসরা। কিন্তু ইতোমধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে পরাজয়ের পর আটালান্টার কাছে হেরে ইউরোপা লিগ থেকেও বিদায় নিয়েছে লিভারপুল।

এখন একমাত্র লিগ শিরোপাই ভরসা। লিভারপুল এই শিরোপা জিততে পারবে কিনা এমন প্রশ্নের উত্তরে ক্লপ বলেছেন, ‘আমাদের জিততে হলে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটিকে অবশ্যই কিছু বাজে সময় কাটাতে হবে। আমি জানিনা, আজকের জন্য আমি শুধুমাত্র সবার কাছে ক্ষমা চাচ্ছি। আমাদের আরো ভাল করা উচিৎ ছিল যা আমরা করতে পারিনি।’

 

একুশে সংবাদ/এস কে   

Link copied!