AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিশাদের অলরাউন্ড নৈপুন্যে শাইনপুকুরের স্বস্তির জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০৩ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
রিশাদের অলরাউন্ড নৈপুন্যে শাইনপুকুরের স্বস্তির জয়

রিশাদ হোসেনের অলরাউন্ড নৈপুন্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্ব শুরু করলো শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আজ থেকে শুরু হওয়া সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে ১৩৮ রানের পুঁজি নিয়েও গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ১৩ রানে হারিয়েছে শাইনপুকুর। ব্যাট হাতে ৩৩ রানের পাশাপাশি বল হাতে ৪ উইকেট নেন রিশাদ।

এই জয়ে প্রথম পর্ব ও সুপার লিগ মিলিয়ে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে শাইনপুকুরের। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানেই থাকলো গাজী গ্রুপ।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শাইনপুকুর। গাজী গ্রæপের বোলিংয়ের সামনে অসহায় ছিলো শাইনপুকুরের ব্যাটাররা। মাত্র তিনজন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে সক্ষম হয়। ওপেনার তানজিদ হাসান তামিমের ব্যাট থেকে সর্বোচ্চ ৪২ রান আসে। তার ৫১ বলের ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা ছিলো।  

৮৩ রানে ষষ্ঠ উইকেট পতনের পর ক্রিজে আসেন শাইনপুকুরের রিশাদ। পাল্টা আক্রমনে গাজী গ্রæপের বোলারদের উপর চড়াও হন তিনি। ১টি চার ও ৪টি ছক্কায় ২৬ বলে ৩৩ রান করে বিদায় নেন রিশাদ। শেষদিকে মুকিদুল ইসলাম মুগ্ধর ৯ বলে ১৩ রানের পর ৩৪ দশমিক ৫ ওভারে ১৩৮ রানে অলআউট হয় শাইনপুকুর। গাজীর পেসার আব্দুল গাফফার সাকলাইন ২১ রানে ও স্পিনার হাবিব মেহেদি ২৮ রানে ৩টি করে উইকেট নেন।

১৩৯ রানের টার্গেটে খেলতে নেমে ১৩ ওভার শেষে ২ উইকেটে ৮২ রান তুলে জয়ের স্বপ্ন দেখছিলো গাজী গ্রুপ। কিন্তু ১৪তম ওভার থেকে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে গাজী গ্রুপের ব্যাটিং লাইন-আপ। লেগ স্পিনার রিশাদের ঘূর্ণি সামলাতে না পেরে ৪২ রানে শেষ ৮ উইকেট হারিয়ে  শেষ পর্যন্ত  ২৭ দশমিক ৪ ওভারে ১২৫ রানে অলআউট হয় গাজী গ্রুপ।

৪টি করে চার-ছক্কায় ১৯ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেও, গাজী গ্রæপের হার এড়াতে পারেনি হাবিবুর রহমান। এছাড়া দলের পক্ষে অধিনায়ক মেহেদি মারুফ ২৩ ও শেখ পারভেজ জীবন ২২ রান করেন।

গাজী গ্রুপের মিডল অর্ডার ধসিয়ে দেওয়া রিশাদ ৮ ওভারে ৩১ রানে ৪ উইকেট নেন। এছাড়া আরেক স্পিনার আরাফাত সানি ৪৫ রানে নেন ৩ উইকেট।  

 


একুশে সংবাদ/এস কে  

Link copied!