AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৮ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ইডেন গার্ডেন্সে হারের জন্য ব্যাটিংকেই দুষলেন লখনউ সুপার জায়ান্টসের কোচ জাস্টিন ল্যাঙ্গার। গত দুই ম্যাচেই ব্যাটিংয়ের কারণে হারতে হয়েছে দলকে, মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ক্রিকেটার। গত দুই ম্যাচেই কম রান তুলেছে লখনউ দল, সেই কারণে তা ডিফেন্ড করা সম্ভব হয়নি, মনে করছেন ল্যাঙ্গার। এর আগের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৬৭ রান করেছিল লখনউ। সেই ম্যাচ দিল্লি জিতে নিয়েছিল।

রবিবার ইডেনে কলকাতার বিপক্ষে ১৬১ রান করে লখনউ। সেই রান কলকাতা ১৬ ওভারের আগেই তুলে নেয়। লখনউ দলের ওপেনিং লাইন আপ এবারে ক্লিক করছে না। কুইন্টন ডি ককের ব্যাটে রানের খরা চলছে। কিন্তু গুজরাট ম্যাচে ১৬৩ রান করেও তা ডিফেন্ড করতে পারায় তখন প্রশ্ন ওঠেনি। তবে জোড়া ম্যাচ হারতেই দলের ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলে দিলেন খোদ হেড কোচ।

২০২৪ আইপিএলে জয়ের হ্যাটট্রিক করেছিল লোকেশ রাহুলের লখনউ। কিন্তু পরপর দুই ম্যাচে হারতেই প্রশ্ন উঠে গেছে ব্যাটারদের পারফরমেন্স নিয়ে। লোকেশ রাহুল রান করলেও তা আসছে ধীর গতিতে। এখনও পর্যন্ত ৬ ম্যাচে ২০৪ রান করেছেন রাহুল। স্ট্রাইক রেট ১৪০-এর কম। এবারের আইপিএল যথেষ্ট হাইস্কোরিং হচ্ছে। ১৮০-র বেশি রানও চেজ হয়ে যাচ্ছে। সেখানে পরপর দুই ম্যাচে ১৬৭ এবং ১৬১ রান আসায় বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটার তথা লখনউ দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। স্পষ্টতই বলছেন, ‍‍`শেষ দুই ম্যাচে স্পিনারদের বলে মাত্র ৪টি বাউন্ডারি মেরেছি আমরা। লখনউ দল রান ডিফেন্ড করার ক্ষেত্রে খুবই ভালো। কিন্তু ব্যাটিংয়ের পারফরমেন্স ভালো না হওয়ায় এবারে ডিফেন্ড করা যাচ্ছে না‍‍`।

এক ওপেনার আউট হলে তখন আরেক ওপেনারের ওপর চাপ চলে আসে উইকেটে টিকে থাকার। দ্রুত শট খেলতে গিয়ে সাজঘরে ফিরলে দলের আরও চাপ বাড়ে। তাই ডি ককের অফ ফর্মে লোকেশ রাহুল নিজের কাজটা ঠিকই করছেন বলে মত ল্যাঙ্গারের। তিনি বলছেন, ‘লোকেশ রাহুল এই ম্যাচেও ভালো শুরু করেছিল। বেশ ভালো ব্যাটিং করছিল। কিন্তু মাঝের ওভার গুলোতে পরপর উইকেট হারানোয় চাপে পড়ে যায় দল। এই বিষয়টা নিয়ে আলোচনা করতে হবে। বেশ কয়েকটি ক্যাচ মিস করেছি আমরা। অনেক অতিরিক্ত রান দিয়েছি। শেমার জোসেফের সময় লাগবে একটু। আইপিএলে নতুন, তাই ওর বোলিং নিয়ে কথা বলা উচিত নয়। প্রথম ওভারে চেষ্টা করছিল, কিন্তু নো বল হওয়ার পরই চাপে পড়ে যায়। স্নায়ু চাপে ভুগতে থাকে’।

এবারের আইপিএলে ৬ ম্যাচে এখনও পর্যন্ত ১৭৪ রান করেছেন ডি কক। আরেক বিদেশি নিকোলাস পুরান অবশ্য ৬ ম্যাচে ২২৩ রান করে সেই ঘাটতি কিছুটা মিটিয়েছেন। শেষ দিকে নেমে পুরান দলকে ভালোই সাপোর্ট দিচ্ছেন 
 

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

Link copied!