AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়ার্নার- কোহলির বিশেষ ক্লাবে রোহিত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৫ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
ওয়ার্নার- কোহলির বিশেষ ক্লাবে রোহিত

আইপিএল ২০২৪-এর ২০ তম ম্যাচে গর্জে উঠল মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান রোহিত শর্মা ব্যাট। মাত্র ২৭ বলে খেলেন ৪৯ রানের ইনিংস। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই ম্যাচে, রোহিত ১ রানের জন্য তাঁর অর্ধশতক পূরণ করতে পারেননি। তবে অর্ধশতরান না করতে পারলেও এদিন বিশেষ ক্লাবে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। আসলে এদিন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪৯ রানের ইনিংস খেলার সময়ে বিরাট কোহলি এবং ডেভিড ওয়ার্নারের বিশেষ ক্লাবে জায়গা করে নিয়েছেন। এই ইনিংসে রোহিত শর্মা মেরেছেন ৬টি চার ও ৩টি ছক্কা। এই ম্যাচে তিনি ১৮০-এর উপরে স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছেন।

কোহলি-ওয়ার্নারের ক্লাবে জায়গা করলেন রোহিত শর্মা
দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই ম্যাচে ৪৯ রানের ইনিংস খেলার সময় রোহিত শর্মা একটি নজির গড়েছেন। আসলে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১০০০ রান পূর্ণ করেছিলেন রোহিত শর্মা। এর সাথে, ডেভিড ওয়ার্নার এবং বিরাট কোহলির পরে তৃতীয় ব্যাটসম্যান হিসাবে দুটো দলের বিরুদ্ধে ১০০০ রান করা ক্রিকেটার হয়েছেন রোহিত শর্মা। বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও রোহিত শর্মা আইপিএলে দুটি দলের বিরুদ্ধে ১০০০+ রান করেছেন। পঞ্জাব কিংস ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এই কীর্তি গড়েছেন ডেভিড ওয়ার্নার। দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১০০০+ রানের বিরাট কৃতিত্ব অর্জন করতে সক্ষম হয়েছেন কোহলি। একই সময়ে, দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০০০+ রান করেছেন রোহিত শর্মা।

আইপিএলে দুটি দলের বিরুদ্ধে ১০০০+ রান করা ক্রিকেটারের তালিকা
ডেভিড ওয়ার্নার বনাম পঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্স

বিরাট কোহলি বনাম দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস

রোহিত শর্মা বনাম কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস

এছাড়াও শিখর ধাওয়ান চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১০০০+ রান করে এই তালিকায় নিজের নাম তুলেছেন।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যান
টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা। রোহিত একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যার নামে এই ফর্ম্যাটে ১৫০০+ বাউন্ডারি রয়েছে। টি-টোয়েন্টি ফর্ম্যাটে এখনও পর্যন্ত ১৫০৮টি বাউন্ডারি মেরেছেন রোহিত শর্মা। এরপর টি-টোয়েন্টিতে ১৪৮৬ বাউন্ডারি মেরেছেন বিরাট কোহলির নাম। শিখর ধাওয়ান ১৩৩৭ টি বাউন্ডারি মেরে এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সুরেশ রায়না ১১০৩টি বাউন্ডারি মেরে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন।


একুশে সংবাদ/এস কে

Link copied!