AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলকে কাঁদিয়ে ফাইনালে কানাডা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৭ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
ব্রাজিলকে কাঁদিয়ে ফাইনালে কানাডা

সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। হোক সেটি পুরুষ, মেয়ে কিংবা বয়সভিত্তিক দল কেউই সাফল্যে বয়ে আনতে পারছে না। বিশ্বকাপের নকআউট পর্ব থেকে ছিটকে গেছে তারা। এবার আরো একবার শিরোপা মঞ্চে উঠার সুযোগ হাতছাড়া হয়েছে সেলেসাও মেয়েদের।শিবিলিভস কাপের সেমিফাইনালে কানাডার কাছে হেরেছে ব্রাজিলের মেয়েরা। ম্যাচটির টাইব্রেকারে পরাজয়ের স্বাদ পেয়েছে তারা।

রোববার আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে ম্যাচের ২২তম মিনিটে পেনাল্টি থেকে টারসিয়ানের গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে কানাডা। তারই ধারাবাহিকতায় ম্যাচের ৭৭তম মিনিটে দুর্দান্ত হেডে কানাডাকে সমতায় ফেরান ভেনেসা জাইলস।

নির্ধারিত ৯০ মিনিটেও ম্যাচের ভাগ্য নির্ধারণ না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে প্রথম শট মিস করেন কানাডার অ্যাশলে লরেন্স ও ব্রাজিলের মার্তা।

কানাডা পরের চার শটে বল জালে পাঠাতে পারলও ব্রাজিলের তৃতীয় শট মিস করেন ব্রাজিলের আন্তোনিয়া। পঞ্চম শট তাদের নিতেই হয়নি। তার আগে পঞ্চম শটে জুলিয়া গ্রোসো সফল স্পট কিক নিয়ে কানাডিয়ানদের উচ্ছ্বাসে ভাসান। ৪-২ ব্যবধানে ফাইনাল নিশ্চিত করে কানাডা।

শনিবার আরেক সেমিফাইনালে জাপানকে হারায় যুক্তরাষ্ট্র। আগামী ১০ এপ্রিল ওহিওর কলম্বাসে ফাইনালে মুখোমুখি হবে উত্তর আমেরিকার দুই প্রতিবেশী যুক্তরাষ্ট্র ও কানাডা।


একুশে সংবাদ/এস কে

Link copied!