AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসর ভাঙার পরদিনই আবার নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২১ এএম, ২০ মার্চ, ২০২৪
অবসর ভাঙার পরদিনই আবার নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা

টেস্ট ক্রিকেটে অবসর ভেঙে ফিরেছিলেন তিনি। তাঁকে রেখেই বাংলাদেশের বিরুদ্ধে দল ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। সেই স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা খেলতে পারবেন না দু’টি টেস্টেই। এক দিনের সিরিজে খারাপ আচরণের শাস্তি হিসাবে তাঁকে দু’টি ম্যাচ নির্বাসিত করেছে আইসিসি। ফলে আইপিএলে তাঁকে পেতে সমস্যা হবে না সানরাইজার্স হায়দরাবাদের।

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে আইসিসির শৃঙ্খলাবিধির ২.৮ ধারা ভেঙেছিলেন হাসারাঙ্গা। আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রাগ দেখানোর জন্য এই শাস্তি দেওয়া হয়েছে। ম্যাচের ৩৭তম ওভারে ঘটনাটি ঘটে। এক আম্পায়ারের টুপি খুলে নিয়ে তাঁকে ব্যঙ্গ করেছিলেন হাসারাঙ্গা।

হাসারাঙ্গাকে ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে এবং তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। গত ২৪ মাসে আটটি ডিমেরিট পয়েন্ট হয়ে যায় তার। গত মাসে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজেই পাঁচটি ডিমেরিট পয়েন্ট হয়ে গিয়েছিল। আইসিসির আইনের ৭.৬ ধারা অনুযায়ী, আটটি ডিমেরিট পয়েন্ট পেলে চারটি ‘সাসপেনশন পয়েন্ট’ দেওয়া হয় সেই ক্রিকেটারকে।

ফলে দু’টি টেস্ট অথবা চারটি এক দিনের ম্যাচ বা চারটি টি-টোয়েন্টিতে নির্বাসিত হতে হত হাসারাঙ্গাকে। যে ফরম্যাটে আগে খেলবেন সেই ফরম্যাটেই শাস্তি প্রযোজ্য হত। সেই অনুযায়ী হাসারাঙ্গাকে দু’টি টেস্টে নির্বাসিত করা হয়েছে। না হলে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের চারটি ম্যাচে খেলতে পারতেন না।

এখানেই উঠেছে প্রশ্ন। বিশ্বকাপে চারটি ম্যাচে পাওয়া যাবে না ভেবেই কি হাসারাঙ্গাকে জোর করে অবসর ভেঙে টেস্টে ফিরিয়ে আনা হল? ক্রিকেটার বা বোর্ড কেউই এ কথা স্বীকার করেনি। কিন্তু লাভবান হল আইপিএলের দল হায়দরাবাদের। হাসারাঙ্গাকে শুরু থেকেই পাবে তারা।
একুশে সংবাদ/এস কে

Link copied!