AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দলকে জয় এনে দিয়ে যা বললেন ক্যান্সারজয়ী হালার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৪ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
দলকে জয় এনে দিয়ে যা বললেন ক্যান্সারজয়ী হালার

দুই বছর আগে বেঁচে থাকাটাই অনিশ্চয়তার মধ্যে পড়ে গিয়েছিল সেবাস্তিয়ান হালারের। ২০২২ সালের জুলাইয়ে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। দেড় বছর পর সেই হালারই আইভরি কোস্টকে আফ্রিকার রাজা বানালেন। 

এবারের আসরে ৪ ম্যাচ খেলে ২ গোল করেছেন হালার। তবে পরিসংখ্যান দেখে সব সময় যে পুরোটা বোঝা যায় না। যে দুই গোল করেছেন, সেই দুটির অনেক তাৎপর্য রয়েছে। সেমিফাইনালে কঙ্গোকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল আইভরি কোস্ট। সেই ম্যাচের একমাত্র গোল ৬৫তম মিনিটের সময় করেন হালার।

আবিদজানের এমিম্পে অলিম্পিক স্টেডিয়ামে গতকাল আইভরি কোস্ট-নাইজেরিয়া ফাইনাল ম্যাচেও লড়াই হয়েছে সমানে সমানে। ম্যাচের ৩৮তম মিনিটে উইলিয়াম ট্রুস্ট একোংয়ের গোলে এগিয়ে যায় নাইজেরিয়া। এরপর দ্বিতীয়ার্ধে ৬৩তম মিনিটে সমতাসূচক গোল করেন আইভরি কোস্টের মিডফিল্ডার ফ্রাংক কেসি।ম্যাচের জয়সূচক গোল ৮১তম মিনিটে করেন হালার। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে ২০২৪ আফ্রিকা কাপ অব নেশন্স চ্যাম্পিয়ন হয় আইভরি কোস্ট।

ম্যাচ শেষে হালার বলেন, ‘এমন মুহূর্তের স্বপ্নই দেখছিলাম আমরা। আমরা এই পয়েন্টে পৌঁছানোর ব্যাপারে আশাবাদী ছিলাম এবং আবারো বলছি ম্যাচটা সহজ ছিল না। এখন যে পরিবেশ দেখছি জয়ের, দেশে যা হচ্ছে, এটা তাদেরও প্রাপ্য। আশা করি, দেশের অনেক মানুষ তাতে খুশি।’

একুশে সংবাদ/এস কে

Link copied!