AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বুমরাহর প্রশংসায় ব্রড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৩২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
বুমরাহর প্রশংসায় ব্রড

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হয়েছে বিশাখাপত্তনমে। ইতিমধ্যেই দুই দিনের খেলা হয়ে গিয়েছে। দ্বিতীয় দিনের শেষে নিঃসন্দেহে অ্যাডভান্টেজ ভারত। আপাতত ১৭১ রানে এগিয়ে রয়েছে রোহিত বাহিনী। হাতে এখনো রয়েছে ১০ টি উইকেট।

হায়দরাবাদ টেস্টে ভারত ২৮ রানে হেরে গিয়েছিল। ফলে সিরিজে পিছিয়ে থেকেই এই টেস্টে নেমেছিল তারা। যেখানে ভারত প্রথম ইনিংসে ৩৯৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে একটা সময়ে ইংল্যান্ডের স্কোর ছিল ১ উইকেটে ১১৪। সেখান থেকে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে নামে ধস। যার মূল কারিগর জসপ্রীত বুমরাহ। অনবদ্য রিভার্স সুইং বোলিংয়ে স্টোকসদের কুপোকাত করেছেন তিনি। আর তাঁর বোলিং স্পেল শেষে এদিন তাঁকে ভূয়সী প্রশংসায় ভরিয়েছেন আরেক প্রাক্তন ইংরেজ তারকা পেসার স্টুয়ার্ট ব্রড।

ব্রডের মতে এদিন বিশাখাপত্তনমে যে স্পেলটি বুমরাহ করেছেন তা তাঁর দেখা অন্যতম সেরা রিভার্স সুইংয়ের বোলিং স্পেল।‌ তাঁর মতে এর আগে তিনি কাউকে এত ভালো রিভার্স সুইংয়ের ব্যবহার করতে দেখেননি। নিজের এক্স হ্যান্ডেলে ব্রড লেখেন ‘সাটেল রিভার্স সুইং ইজ দ্য মোস্ট ডেঞ্জারাস ওয়েপন ইন দ্য গেম (ক্রিকেট খেলায় অন্যতম বিপদজনক অস্ত্র হল ছোট ছোট রিভার্স সুইং)। সবসময়ে এই অস্ত্রকে এত ভালোভাবে ব্যবহার করা হয় না, যা আজকে করে দেখাল বুমরাহ।’

উল্লেখ্য ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক বুমরাহ এদিন টেস্ট কেরিয়ারে তাঁর ১৫০তম উইকেটটিও তুলে নিয়েছেন। আপাতত তাঁর ঝুলিতে রয়েছে ১৫২টি উইকেট। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে গড়ে ফেলেছেন এক নয়া নজিরও। টেস্টে সেরা বোলিং গড়ের নিরিখে আপাতত দুই নম্বরে রয়েছেন তিনি। তাঁর বোলিং গড় ২০.২৮। এই তালিকায় শীর্ষে রয়েছেন সিড বার্নস। তাঁর গড় ১৬.৪৩।

এদিন যে বলে ওলি পোপকে বোল্ড করেছেন জসপ্রীত বুমরাহ, তা ছিল দেখার মতন। গত টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অনবদ্য ১৯৬ রানের ইনিংস খেলেছিলেন পোপ। সেই তিনিও বুমরাহর ইয়র্কারের ঝাঁঝ সামলাতে পারেননি। ছিটকে যায় তাঁর দুটি স্টাম্প। এর আগে বুমরাহ অবশ্য ফিরিয়ে দিয়েছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক জো রুটকে। এরপর একে একে জনি বেয়ারস্টো, বেন স্টোকস, টম হার্টলি এবং জেমস অ্যান্ডারসনকে প্যাভিলিয়নের পথ দেখান বুমরাহ।

৪৭ রানে ব্যাট করা বেন স্টোকসকেও এক দুরন্ত ইনসুইং বলে বোল্ড করেছেন জসপ্রীত বুমরাহ। সেট হয়ে ব্যাটিং করা বেন স্টোকস নিজেও বুঝতে পারেননি বলের সুইং। আউট হয়ে রীতিমতো বাকরুদ্ধ হয়ে যান স্টোকস।


একুশে সংবাদ/এস কে

Link copied!