AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের সেমিতে যেতে বাংলাদেশের সামনে সহজ লক্ষ্য


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২৮ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
বিশ্বকাপের সেমিতে যেতে বাংলাদেশের সামনে সহজ লক্ষ্য

যুব বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যেখানে টস হেরে ব্যাট করতে নেমে অল্পতেই থেমেছে পাকিস্তানের যুবারা।শনিবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে আগে ব্যাট করে ৪০.৪ ওভারে ১৫৫ রানেই গুটিয়ে গেছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। এতে টাইগার যুবাদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৫৬ রান।

পাকিস্তানের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন শামিল হোসেন ও শাহজাইব খান। ম্যাচের শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন তারা। এভাবে ৮ ওভার নির্বিঘ্নে কাটিয়ে দেয় এ জুটি।

ম্যাচের নবম ওভারে এ জুটিতে আঘাত হানেন রোহানাত দৌল্লাহ বর্ষণ। ওভারের চতুর্থ বলে শামিলের স্টাম্প উপড়ে ফেলেন তিনি। আউট হওয়ার আগে ১৯ করেন এ ব্যাটার।

পরে ক্রিজে আসেন আজান আওয়াস। তবে উইকেটে থিতু হওয়ার আগেই তাকে সাজঘরের পথ দেখান বর্ষণ। এরপর ক্রিজে আসেন পাকিস্তানের অধিনায়ক সাঈদ বেগ। দুর্দান্ত থ্রোতে তাকে রান আউট করেন আরিফুল ইসলাম।

সাঈদের বিদায়ের পরেই উইকেট বিলিয়ে দেন পাকিস্তান ওপেনার শাহজাইব খান (২৬)। ব্যাট হাতে ব্যর্থ  হয়েছেন হারুণ রশীদও (৭)।

দলীয় শতরানের আগেই ছয় উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান। কিন্তু আসফান্দ ও মিনহাজের ব্যাটে প্রতিরোধ গড়ে তোলে তারা। এ জুটির ব্যাট থেকে আসে ৪৩ রান। ভয়ংকর হয়ে ওঠা এ জুটিতে আঘাত হানেন শেখ পারভেজ। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাবর-রিজওয়ানদের উত্তরসূরীরা।

টাইগারদের আগুনে বোলিংয়ে শেষ পর্যন্ত পাকিস্তানের ইনিংস থামে ১৫৫ রানে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি করে উইকেট শিকার করেন রোহানাত দৌল্লাহ বর্ষণ ও শেখ পারভেজ জীবন।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!