AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচকদের সামনে বিশেষ শর্ত দিলেন দীপক চাহার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫০ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
নির্বাচকদের সামনে বিশেষ শর্ত দিলেন দীপক চাহার

দীর্ঘদিন বাদে ভারতীয় দলে ফের প্রত্যাবর্তন হয়েছে পেসার দীপক চাহারের। চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এই পেসার পিঠের চোটের কারণে দীর্ঘদিন ২২ গজের বাইরে ছিলেন। পিঠের চোট সারিয়ে ফিরে পারফরম্যান্স করে ফের একবার জাতীয় দলে ফিরেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ঘরের মাঠেই টি-২০ সিরিজ খেলছে।

সেই সিরিজেই জাতীয় স্কোয়াডে ফের ফিরে এসেছেন দীপক চাহার। তবে সিরিজের প্রথম তিন ম্যাচে দলে ছিলেন না দীপক চাহার। শেষ দুটি টি-২০ ম্যাচে জাতীয় স্কোয়াডে ফেরেন তিনি। ২০২২ সালের ডিসেম্বর মাসে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছেন দীপক চাহার। সেই তিনিই জানিয়ে দিলেন ভারতের হয়ে লাল বলের ক্রিকেট খেলতে প্রস্তুত। তবে তাঁর রয়েছে একটি শর্ত।

জিও সিনেমাতে দেওয়া এক সাক্ষাৎকারে দীপক চাহার জানিয়েছেন, ‘যে কোন জিনিসের একটা প্রস্তুতি থাকে। আমরা সকলেই সেই প্রস্তুতি নিয়ে থাকি। রঞ্জি ট্রফির জন্য আমার প্রস্তুতি ছিল খুব ভালোই। আইপিএলের জন্যও আমি গত মৌসুমে ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম। আমি ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলতেও প্রস্তুত। তবে আমাকে হঠাৎ করে বললেই তো সেটা হয়ে যাবে না। আমাকে সময় দিতে হবে মানসিক প্রস্তুতির জন্য। হঠাৎ করে যে কাউকে বললেই সে কিন্তু খেলতে পারবে না। আমাকে আগে থেকে বলা হলে আমি সেই মতো প্রস্তুতি নিতে পারি। আমি সেই ভাবে নিজের ওয়ার্কলোড বাড়াব। আমার হাতে সুইং রয়েছে। আমার নির্দিষ্ট পরিকল্পনাও রয়েছে। আমার একটা মাস সময় লাগবে নিজেকে প্রস্তুত করতে। ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলতে আমি মুখিয়ে রয়েছি।’ 

প্রসঙ্গত পিঠের চোট সারিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরে আসেন তিনি। ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো ফর্মে রয়েছেন তিনি। সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতে রাজস্থানের হয়ে খুব ভালো খেলেছেন দীপক চাহার। পাঁচ ম্যাচে নেন দশটি উইকেট। তাঁর ইকোনমি ছিল ৭.৩৮। ব্যাট হাতে মাত্র ৩৯ বলে ৬৭ রান করেন তিনি। স্ট্রাইক রেট ১৭১.৭৯। চলতি বিজয় হাজারে ট্রফিতেও তাঁর পারফরম্যান্স বেশ ভালো। অরুণাচল প্রদেশের বিরুদ্ধে মাত্র ৫৬ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেছিলেন তিনি। এছাড়াও গুজরাটের বিরুদ্ধে তিনি ৪১ রান দিয়ে নিয়েছিলেন ছটি উইকেট।

একুশে সংবাদ/এস কে  

Link copied!