AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০৪ পিএম, ১ ডিসেম্বর, ২০২৩
সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

দুই মাস পর আর্ন্তজাতিক ম্যাচ খেলতে মাঠে নেমে দারুণ শুরু করল বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। শুক্রবার (১ ডিসেম্বর)কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে সাইফুল বারি টিটু শিষ্যরা।

আজ ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে বাংলাদেশ। প্রথম মিনিটে গোলের সামনে ফ্রি বল পেয়েও লক্ষ্যে শট নিতে পারেননি তহুরা খাতুন। তবে এক মিনিট পরেই সেই আক্ষেপ ঘুচিয়েছেন আফিদা খাতুন। তৃতীয় মিনিটে কর্ণার থেকে আসা বলে হেড নেন আফিদা। বল বারপোস্টে বাধা পেলেও পড়ে গোললাইনের ভিতরে। লিড পেয়ে যায় বাংলাদেশ।   

র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা অচেনা প্রতিপক্ষ সিঙ্গাপুরকে নিয়ে খানিকটা দুশ্চিন্তায় ছিল বাংলাদেশ নারী দল। তবে সব চিন্তা উবে যেতে সময় লেগেছে মাত্র ৩ মিনিটে। আফিদা খাতুনের গোলে লিড পাওয়ার পর ১৬ মিনিটের মাথায় লিড দ্বিগুণ করে বাংলাদেশ।

বাকি সময়েও  আক্রমণাত্মক ফুটবল খেলেছে বাংলাদেশের মেয়েরা। তবে গোলের দেখা পায়নি। ফলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে জয়ের ব্যবধান বাড়ান তহুরা খাতুন। খেলার ৬০ মিনিটে বক্সের মধ্যে একটি সুন্দর বল পান এই ফরোয়ার্ড। বুদ্ধিদীপ্তভাবে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল পাঠিয়ে গোল করেন তহুরা। ম্যাচের বাকি সময় বাংলাদেশ গোল বাড়ানোর চেষ্টা করেছে আর সিঙ্গাপুর নিজেদের অর্ধেই বেশি সময় কাটিয়েছে। বাকি সময়ে গোল না হওয়ায় ৩-০ স্কোরলাইন নিয়ে জয় পায় বাংলাদেশ দল।

এর আগে শক্তি বিচারে বাংলাদেশ আর সিঙ্গাপুরের পার্থক্য রয়েছে। ফিফা নারী ফুটবল র‌্যাংকিংয়ে বাংলাদেশ থেকে ১২ ধাপ এগিয়ে সিঙ্গাপুর। বাংলাদেশ যেখানে ১৪২, সিঙ্গাপুর সেখানে ১৩০।  তবে ধারণা করা যাচ্ছে দুই দলের লড়াইটা কিছুটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে।

সিঙ্গাপুরের সঙ্গে এবারই প্রথম বাংলাদেশ মাঠে নামবে বিষয়টি এমন নয়। এর আগে ২০১৬ সালে একবারই সিঙ্গাপুরের সঙ্গে খেলেছিল বাংলাদেশ দল।সেবার তাদের কাছে ২-১ গোলে হেরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এবারে সেই সিঙ্গাপুরের বিপক্ষে ঘুরে জয় দিয়ে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ।

এ ম্যাচের আগে সর্বশেষ সেপ্টেম্বরে এশিয়ান গেমসে নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। ওই ম্যাচে হিমালয়ের দেশটির কাছে ১-১ গোলে ড্র করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর আর কোনো ম্যাচ খেলেননি সাবিনা খাতুনরা। তবে ৬০ দিন পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেমে দারুণ শুরু করল সাবিনা খাতুনরা। 

একুশে সংবাদ/এস কে

Link copied!