AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ না জিতেও পকেট ভরে দেশে ফিরছে বাবররা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০৫ পিএম, ১২ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপ না জিতেও পকেট ভরে দেশে ফিরছে বাবররা

বিশ্বকাপ জিততে না পারলেও খালি হাতে দেশে ফিরছেন না বাবর আজমেরা। লিগ পর্বে নয়টি ম্যাচের মধ্যে পাঁচটি জিততে না পারায় সেমিফাইনাল খেলা হচ্ছে না বাবরদের। শনিবার ইংল্যান্ডের কাছে হারার পর রোববার দেশে ফিরে গেছেন তারা। তবে সঙ্গে নিয়ে যাচ্ছেন পুরস্কারের বিপুল অর্থ।

শেষ চারে উঠতে না পারলেও পুরস্কার বাবদ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে ২ লাখ ৬০ হাজার ডলার পাচ্ছেন বাবরেরা। পাকিস্তানের মুদ্রায় যার পরিমাণ ৭ কোটি ৩৩ লাখ টাকার বেশি।

লিগ পর্বে প্রতিটি ম্যাচে জয়ের জন্য ৪০ হাজার ডলার (প্রায় ৩৩ লাখ ৩৪ হাজার টাকা) করে পাচ্ছে পাকিস্তান। এই হিসাবে চারটি ম্যাচ জেতার সুবাদে বাবরেরা পাচ্ছেন ১ লাখ ৬০ হাজার ডলার (প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা)। এ ছাড়াও সেমিফাইনালে উঠতে না পারা দলগুলিকে ১ লাখ ডলার (প্রায় ৮৩ লাখ ৩৫ হাজার টাকা) করে পুরস্কার দিচ্ছে আইসিসি।

বিশ্বকাপ খেলতে আসার আগে পাঁচ মাস বেতন পাননি বাবরেরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ক্রিকেটারদের নির্দিষ্ট পরিমাণ টাকা পাওয়ার কথা। কিন্তু পিসিবির প্রশাসনিক জটিলতার কারণে ক্রিকেটারদের বেতন বন্ধ রয়েছে। তাই বিশ্বকাপ জিততে না পারলেও আর্থিক ভাবে লাভবান হতে পারেন বাবরেরা।

একুশে সংবাদ/এসআর

Link copied!