AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডের ভরাডুবির কারণ রুটের ব্যর্থতা:গম্ভির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৪ পিএম, ৩১ অক্টোবর, ২০২৩
ইংল্যান্ডের ভরাডুবির কারণ রুটের ব্যর্থতা:গম্ভির

জো রুটের অনবদ্য দক্ষতা, কৌশল এবং টেম্পারমেন্ট সর্বজন স্বীকৃত। বেশ দাপটের সঙ্গেই তিনি শুরু করেছিলেন ভারতে চলমান ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে হাফ সেঞ্চুরির মাধ্যমে টুর্নামেন্টে ইংলিশদের আধিপত্যের বার্তাও দিয়েছিলেন তিনি। কিন্তু টুর্নামেন্ট এগিয়ে যাবার সঙ্গে সঙ্গে তার ফর্মও হ্রাস পেয়েছে উদ্বেগজনক ভাবে।

 

এ পর্যন্ত ছয় ম্যাচে মাত্র ১৭৫ রান সংগ্রহ করেছেন রুট। ৯৩.০৮ স্ট্রাইক রেটে যার ব্যাটিং গড় ২৯.১৬। একানা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে তার সাম্প্রতিক আউটটি দারুন ভাবে হতাশ করেছে ইংলিশ সমর্থকদের। শুন্য হাতে মাঠ ছেড়েছেন রুট।

 

স্টার স্পোর্টসের সঙ্গে দেয়া সাক্ষাৎকারে ভারতের সাবেক ব্যাটার গৌতম গম্ভির বলেছেন, ইংলিশ ব্যাটিং লাইনআপের মূল স্তম্ভ জো রুটের ব্যর্থতার কারণেই বার বার ভরাডুবি ঘটছে দলটির। তার মতে তিন নম্বরে  মাঠে আসা রুট প্রায়ই দলের ভিত্তি হিসেবে কাজ করেন। দলকে স্থিতিশীলতা দেন এবং বাকী ব্যাটারদের স্বাধীন ও আগ্রাসী ব্যাটিংয়ের ক্ষেত্র তৈরি করে দেন।

 

গম্ভির বলেন,‘ আপনি যদি ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপের দিকে তাকান, দেখবেন রুট ছাড়া বাকী সব ব্যাটারই আগ্রাসী মেজাজে খেলার চেস্টা করে। দলটির পুরো ব্যাটিং লাইনআপ তাকে কেন্দ্র করে। যে কারণে তার ফর্মহীনতাই ইংলিশ ব্যাটিং লাইনআপের ব্যর্থতার অন্যতম কারণ।

 

তিনি হচ্ছেন দলের ভিত্তি এবং আঠার মতো ক্রিজে লেগে থাকেন। একপ্রান্ত আগলে রেখে তিনি ব্যাট করেন। আর বেশীরভাগ সময় বাকী ব্যাটাররা অন্য প্রান্তে খেলেন স্বাধীনভাবে  নিয়ে। রুট ভালো করতে  না পারলে সবাই  খেই হারিয়ে ফেলছে।  সিমিং ও সুইং বলের মোকাবেলার চাপ নেয়ার মতো ক্ষমতা ইংল্যান্ড দলের দলের অনেকেরই নেই।’

 

একুশে সংবাদ/স ক 

Link copied!