AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার মুশফিককে নিয়ে মুখ খুললেন ডোনাল্ড


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৫৮ পিএম, ২৪ অক্টোবর, ২০২৩
এবার মুশফিককে নিয়ে মুখ খুললেন ডোনাল্ড

একজন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভরসার নাম। অন্যজন টাইগার পেসারদের বোলিং কোচ।  বলছি উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম ও টাইগারদের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের কথা।মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচে দু’দল মুখোমুখি হওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


ডোনাল্ড বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিসেবে কাজ করছেন গত বছরের মার্চ থেকে। এই সময়ে কাছ থেকেই মুশফিককে দেখেছেন দক্ষিন আফ্রিকান কিংবদন্তি। মুশফিককে নিয়ে নিজের সেই অভিজ্ঞতাই আইসিসির কাছে শুনিয়েছেন ডোনাল্ড।


আজ আইসিসির পোস্ট করা সেই ভিডিওতে ডোনাল্ড বলেন, ‘আমি তার (মুশফিক) চেয়ে পেশাদার কাউকে দেখিনি। আমরা মুখে বলি, জয়ের জন্য অনুশীলন করো। সে জয়ের জন্য অনুশীলন করে। তরুণ কোনো ক্রিকেটার কিংবা এমনিতে কেউ যদি তাকে অনুসরণ করে, তাকে দেখে বলবে, ওয়াও।’


মুশফিকের এটি পঞ্চম বিশ্বকাপ। ২০০৭ সালে যে যাত্রা শুরু হয়েছিল এবারই হয়তো সেটার শেষ বাঁশি বাজছে। তবে আরো কিছুদিন হয়তো আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাবেন মুশফিক। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে অনেক স্মরণীয় মুহূর্ত এনে দিয়েছেন মুশফিক।


এ অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে তাই বাংলাদেশের গর্ব করা উচিত বলে মনে করেন ডোনাল্ড, ‘ছোট্ট শরীরের এই ছেলের প্রতি আমার অনেক শ্রদ্ধা। সে নেতা। সে যা অর্জন করেছে, বাংলাদেশের গর্ব করা উচিত। আমি জানি, আন্তর্জাতিক ক্রিকেটে সে আরো কিছু সময় আছে।’

 

একুশে সংবাদ/স ক 

Link copied!