AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ইউরোপা লিগ

ইউনিয়ন সেইন্টকে হারালো লিভারপুল, মার্সেইকে রুখে দিল ব্রাইটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৬ পিএম, ৬ অক্টোবর, ২০২৩
ইউনিয়ন সেইন্টকে হারালো লিভারপুল, মার্সেইকে রুখে দিল ব্রাইটন

ইউরোপা লিগে নক আউট পর্বের আরো কাছে পৌঁছে গেছে লিভারপুল। গতকাল ইউনিয়ন সেইন্ট জিলোইসেকে  ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এদিন লিগের আরেক ম্যাচে মার্শেইকে রুখে দিয়েছে ব্রাইটন। লড়াইয়ে ফিরে ফরাসি ক্লাবের বিপক্ষে ২-২ গোলে রোমঞ্চকর এই ড্রয়ে মাধ্যমে ইউরোপীয় আসরে প্রথম পয়েন্টের দেখা পেল প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটন।

 

এদিকে ফ্রেইবার্গে ওয়েস্ট হ্যামের ২-১ গোলের জয় ইংলিশ ক্লাবটিকে ইউরোপীয় আসরে ১৭ ম্যাচে অপরাজিত থাকার নতুন এক রেকর্ড বইয়ে পৌঁছে দিয়েছে। এছাড়া সার্বেত্তির বিপক্ষে রোমার ৪-০ ব্যবধানের জয়ে গোল করেছেন রোমেলু লুকাকু।

Liverpool vs Union Saint-Gilloise score, result, highlights as Ryan  Gravenberch excels in Europa League win | Sporting News

ই’গ্রুপে শীর্ষ স্থানে থেকে  সরাসরি শেষ ষোলতে খেলার লক্ষে গতকাল ইউরোপার ম্যাচে শক্তিশালী দল নামান লিভারপুল  কোচ জার্গেন ক্লপ। শুরুতে মিশরীয় সুপার স্টার মোহাম্মদ সালাহর একটি আক্রমন রুখে দেন সেইন্ট জিলোইসের গোল রক্ষক এ্যান্থনি মরিস। কিন্তু বিরতিতে যাবার আগমুহুর্তে গোল করে প্রিমিয়ার লিগ জায়ান্টদের ঠিকই এগিয়ে দেন রায়ান গ্রাভেনব্রেচ ৪৪ মিনিটে পাল্টা আক্রমণে উঠে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শট নেন আলেক্সান্ডার আর্নল্ড। ঝাপিয়ে পড়ে সেই শট ঠেকিয়ে দিলেও তালু বন্দী  করতে ব্যর্থ হন মরিস। অরক্ষিত থাকা গ্রাভেনব্রেচ টোকা দিয়ে বল জালে জড়িয়ে স্বাগতিক লিভারপুলকে লিড এনে দেন তিনি।

 

বিরতির পর অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে মাঠে পাঠান ক্লপ। বেলজিয়ানদের হয়ে শুরু করা ভাই কেভিন ম্যাক অ্যালিস্টারের বিপক্ষে নেমেছিলেন তিনি। খেলা শেষে অ্যালেক্সিস বলেন,‘ আজ আমার বাবা এখানে ছিলেন। তবে আমি নিশ্চিত আমাদের পরিবারের সব সদস্য টিভিতে এই খেলা দেখেছেন, সুতরাং এটি আমার কাছে বিশেষ কিছু। আমার মনে হয় তিনি (তার বাবা) কিছুটা কান্নাও করেছেন।’


অবশ্য দ্বিতীয় গোল করে পুর্ন ৩ পয়েন্টের নিশ্চয়তার জন্য ম্যাচের শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে লিভারপুলকে। বিরতির পরও নিজেদের মাঠে আক্রমণত্মক ফুটবল অব্যাহত রেখেছিল স্বাগতিকরা। কিন্তু অতিথি দলের গোল রক্ষক মরিস নৈপুণ্যে বার বার গোল বঞ্চিত হতে থাকে অল রেডরা। শেষ পর্যন্ত ইনজুরি টাইমে দ্বিতীয় গোলের দেখা পায় লিভারপুল। প্রতিপক্ষের রক্ষনভাগের ব্যর্থতায়  বল কেড়ে নিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে সফরকারী গোলরক্ষক মরিসকে পরাস্ত করেন দিয়োগো জোতা। এতে ২-০ গোলের জয় নিশ্চিত করে লিভারপুল।

 

এদিকে মৌসুম জুড়ে ধুকতে থাকলেও  গতকাল ব্রাইটনের বিপক্ষে প্রথমার্ধেই পরপর দুই গোল করে ২-০ ব্যবধানে  লিড পেয়েছিল মার্শেই। ম্যাচের ১৯ ও ২০ মিনিটে ফরাসি ক্লাবের হয়ে গোল দুটি করেন যথাক্রমে চ্যান্সেল এমবেম্ব ও জর্ডান ভেরেটাউট।

Marseille 2-2 Brighton: Seagulls recover from two-goal deficit to take  point following late Joao Pedro penalty | Football News | Sky Sports

তবে বিরতির পর দুটি গোলই পরিশোধ করে দেয় ব্রাইটন। ম্যাচের ৫৪ মিনিটে পাসকেল গ্রস একটি গোল পরিশোধ করে ব্যবধান কমানোর পর শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটিও পরিশোধ করে দেন হোয়াও পেড্রো। শেষ পর্যন্ত  ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে ব্রাইটন। যার মাধ্যমে সব প্রতিযোগিতায় টানা তৃতীয় পরাজয়ের লজ্জা থেকে রক্ষা পায় প্রিমিয়ার লিগের ক্লাবটি।

 

বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপা লিগের অন্য ম্যাচে হল্যান্ডের ক্লঅব আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গ্রিসের এইকে এথেন্স। এছাড়া স্পেনের রিয়াল বেতিস ২-১ গোলে চেক প্রজাতন্ত্রের স্পার্তা প্রাগ, ইতালির আটালান্টা ২-১ গোলে পর্তুগালের স্পোর্টিং, ফ্রান্সের তুলুস ১-০ গোলে অস্ট্রিয়ার এলএএসকে, স্পেনের ভিয়ারিয়াল ১-০ গোলে ফ্রান্সের রেনে এবং জার্মানির বায়ার লিভারকুজেন ২-১ গোলে নরওয়ের মলডের বিপক্ষে জয় পেয়েছে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!