AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঐতিহ্য ভাঙছে উইম্বলডন!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৪ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৩
ঐতিহ্য ভাঙছে উইম্বলডন!

সময়ের সঙ্গেই তাল মেলানোর পথে এগিয়ে যেতে চলেছে উইম্বলডন। দীর্ঘ দিনের প্রথা তুলে দিতে চলেছে তারা। এ বার থেকে পুরুষদের ডাবলসে আর পাঁচ সেটের ম্যাচ দেখা যাবে না। বুধবার অল ইংল্যান্ড ক্লাবের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

 

অতীতে পুরুষদের ডাবলসে পাঁচ সেটের ম্যাচ নিয়ে বার বার সমালোচিত হয়েছে উইম্বলডন। সিঙ্গলসের খেলোয়াড়রা ডাবলসে আসতেন না মূলত পাঁচ সেটের লম্বা ম্যাচ খেলতে হবে বলেই। বাকি যে তিনটি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে, সেই অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন এবং ইউএস ওপেনে পুরুষদের ডাবলসে তিন সেটের ম্যাচ খেলা হয়। এক মাত্র উইম্বলডনেই পাঁচ সেটের ম্যাচ হত। সেই নিয়ম বদলে যাচ্ছে।

 

এক বিবৃতিতে অল ইংল্যান্ড ক্লাব জানিয়েছে, বহু বিষয় নিয়ে আলোচনার পর বাকি গ্র্যান্ড স্ল্যামগুলির সঙ্গে সামঞ্জস্য রাখতে পুরুষদের ডাবলস তিন সেটের করা হয়েছে। নিয়ম বদলের পর সূচি যাতে সে ভাবেই করা হয়, তার খেয়াল রাখার আশ্বাস দেওয়া হয়েছে। বাকি ফরম্যাটে যা নিয়ম ছিল সেটাই থাকছে।

 

গত বার উইম্বলডন জিতেছিলেন নোভাক জোকোভিচ। মেয়েদের বিভাগে ট্রফি উঠেছিল এলেন রেবাকিনার হাতে। সবচেয়ে বেশি আটটি উইম্বলডন জেতার নজির রয়েছে রজার ফেডেরারের। তিনি টেনিস থেকে অবসর নিয়েছেন।

 

একুশে সংবাদ/ সম  
 

Link copied!