AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উত্তেজনার ম্যাচে বৃষ্টি ভেজা মাঠে কাঁদল বাংলাদেশ


Ekushey Sangbad
A Ziadur Rahaman Zihad (এ জিহাদুর রহমান জিহাদ)
০৬:২৫ পিএম, ২ নভেম্বর, ২০২২
উত্তেজনার ম্যাচে বৃষ্টি ভেজা মাঠে কাঁদল বাংলাদেশ

ভারতের বিপক্ষে ম্যাচ টাই করতে শেষ বলে প্রয়োজন ছিল ৬ রান। কিন্তু আর্শদিপ সিংয়ের ইয়র্কার লেংথের ডেলিভারিতে নুরুল হাসান সোহান নিতে পারেন কেবল সিঙ্গেল। শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ২০ রান। একটি করে ছক্কা-চারে তারা নিতে পারে ১৪ রান।

 

১৪ বলে ২৫ রানে অপরাজিত থাকেন কিপার-ব্যাটসম্যান সোহান। এক ছক্কা ও চারে ৭ বলে ১২ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ। কিন্তু দারুণ চেষ্টা করেছিলেন নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ। কিন্তু তাদের অসাধারণ লড়াইয়ের পরও পেরে উঠল না বাংলাদেশ। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে হেরে গেল ৫ রানে।

 

এর আগে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ভারতের দেয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লিটন দাসের তান্ডবের পর বৃষ্টির বাগড়া। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশ ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান। কিন্তু এরপরই বৃষ্টি হানায় খেলা বন্ধ হয়ে যায়। ফলে ভারতকে হারাতে নতুন টার্গেট দেয়া হয় বাংলাদেকে।

 

১৬ ওভারে বাংলাদেশের টার্গেট ১৫১ রান।  তখন ৫৪ বলে বাংলাদেশের প্রয়োজন ৮৫ রান। তখনও হাতে ছিল ১০ উইকেট। কিন্তু বৃষ্টির পর ভেজা উইকেটে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের ব্যাটাররা।  বৃষ্টির পর নতুন টার্গেটে ব্যাটিংয়ে নেমে দ্রত উইকেট হারায় বাংলাদেশ।

 

লিটন ৫৯ রান নিয়ে খেলতে নেমে বৃষ্টির পর মাত্র ১ রান যোগ করেই বিদায় নেন। ২৭ বলে সাত বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬০ রান করেন তিনি।  শান্ত ২৫ বলে ২১ রান করে বিদায়ের পর দ্রুতই বিদায় নেন আফিফ ৩ , সাকিব ১৩ ও ইয়ারিস আলী ১ রানে।

 

তবে পর মোসাদ্দেক এক ছক্কার পরই বিদায় নেন ৬ রান করে। শেষ দিকে নুরুল হাসান সোহান অপরাজিত ১৪ বলে ২৫ ও তাসকিন ৭ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। 

 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে। 

 

একুশে সংবাদ/এসএস

Link copied!