AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিব দলে থাকা ভাগ্যের ব্যাপার: নিক পোথাস


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:১৯ পিএম, ২৯ মার্চ, ২০২৪
সাকিব দলে থাকা ভাগ্যের ব্যাপার: নিক পোথাস

অনেক দিন থেকেই জাতীয় দলের বাইরে আছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়া সাদা বলে মানিয়ে নিতে পারলেও লাল বলের ক্রিকেটে তার অভাব ভালোভাবেই বুঝতে পারছে টিম টাইগার্স। আর এ কারণেই সাকিবের মতো ক্রিকেটার দলে থাকা ভাগ্যের ব্যাপার ও দলে প্রশান্তি এনে দিয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত হেড কোচ নিক পোথাস।

ওয়ানডে বিশ্বকাপের শেষ দিকে আঙুলে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সাকিব। এরপর ঘরোয়া ক্রিকেটে ফিরলেও জাতীয় দলে খেলা হয়নি তার। যদিও লাল বলের ক্রিকেট খেলেছেন আরো বেশ আগে। প্রায় বছর খানেক আগে মিরপুরে, আয়ারল্যান্ডের বিপক্ষে।

লম্বা সময় ধরে টেস্ট খেলা থেকে দূরে থাকলেও সাকিবের কোনো সমস্যা হবে বলে মনে করেন না নিক পোথাস। তিনি বলেন, ‘সে একজন পেশাদার (খেলোয়াড়) । সে জানে সে কি করছে আর কি করেনি। সে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। সে কারণেই তিনি বিশ্বমানের।’

সাকিবকে দলের সঙ্গে পেয়ে নিজেদের ভাগ্যবান মনে করেছেন এই কোচ, ‘আমি মনে করি যে কোনো দলে সাকিব থাকা খুবই ভাগ্যের ব্যাপার। আমরা তাকে স্বাগত জানাই। ড্রেসিং রুমে তাকে পাওয়া সবসময়ই দারুণ। তার শক্তি দুর্দান্ত। ছেলেদের শেখার জন্য তার অনেক অভিজ্ঞতা আছে এবং যখনই সাকিব ফিরে আসে, সে দলে অনেক কিছুই দেয়। তাকে দলের চারপাশে পাওয়াটা সত্যিই উপভোগ করি।’

এদিকে ব্যক্তিগত কাজে অস্ট্রেলিয়া উড়ে গেছেন টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এজন্য চট্টগ্রাম টেস্টে টাইগারদের দায়িত্ব পেয়েছেন তার ডেপুটি নিক পোথাস।

উল্লেখ্য, সিলেট টেস্টে শ্রীলংকার বিপক্ষে ৩২৮ রানে হেরেছে বাংলাদেশ দল। এতে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে স্বাগতিকরা। সিরিজে ঘুরে দাঁড়াতে শেষ টেস্টে আগামী ৩০ মার্চ মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা।
 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!