ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ইয়াসিরের ব্যাটিং তান্ডবেও বাংলাদেশের হার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৫৯ এএম, ৭ অক্টোবর, ২০২২
ইয়াসিরের ব্যাটিং তান্ডবেও বাংলাদেশের হার

‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২১ রানে হরেছে টাইগাররা। ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৪৬ রান তোলে বাংলাদেশ। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৮টায়।

 

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে প্রথমে ব্যাট করতে নেমে রিজওয়ানের অসাধারণ ব্যাটিংয়ের উপর ভর করে ৫ উইকেটে ২০ ওভারে ১৬৭ রান তোলে পাকিস্তান।


পাকিস্তানের পক্ষে রিজওয়ান ৫০ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন । তার ঝড়ো ইনিংসে সাতটি বাউন্ডারি দুটি ছক্তা রয়েছে। এছাড়া অধিনায়ক বাবর আজম ২২ রান করে মিরাজের বলে দলীয় ৫২ রানের মাথায় ক্যাচ আউট হন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা শান মাসুদকে ব্যক্তিগত ৩১ রানে ফিরিয়ে দেন নাসুম আহমেদ।

 

ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে তাসকিন ফেরান হায়দার আলীকে (৬)। এরপর হাসান মাহমুদের বলে ব্যক্তিগত ১৩ রান করে আফিফের হাতে ক্যাচ দেন ইফতিখার আহমেদ। শেষ দিকে আসিফ আলীকে ফেরান তাসকিন আহমেদ। তিনি ব্যক্তিগত ৪ রান করে বিদায় নেন। বল হাতে পেসার তাসকিন আহমেদ ৪ ওভারে ২৫ রানে নেন দুটি উইকেট। এছাড়া মেহেদী হাসান মিরাজ,নাসুম আহমেদ ও হাসান মাহমুদ একটি করে উইকেট নেন।

 

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। ভালো শুরুর পর দলীয় ২৫ রানে ব্যক্তিগত ১০ রান করে বিদায় নেন মিরাজ। এরপর সাব্বির রহমান ব্যাক্তিগত ১৪ রান করে বিদায় নেন ১৮ বলে।

 

দলীয় ৩৭ রানে দুই ওপেনার বিদায়ের পর লিটন কুমার ও আফিফ হোসেন দারুণ জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু লিটন ২৬ বলে একটি চার ও একটি ছক্কায় ৩৫ রান করে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন। লিটনের বিদায়ের পর মোসাদ্দেক শূন্য রানে বিদায় নেন।

 

আফিফ ২৫ রান করে দলীয় ৯৯ রানে বিদায় নেন। দলের সেরা পাঁচ ব্যাটার বিদায়ের পর বোলারদের নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন ইয়াসির আলী। কিন্তু তারপরও দলের হার এড়াতে পারেনি বাংলাদেশ।

তিনি শেষ পর্যন্ত ২১ বলে ৫টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি।

 

বল হাতে পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ওয়াশিম ৪ ওভারে ২৪ রানে তিনটি উইকেট শিকার করেন। এছাড়া নওয়াজ নেন দুটি উইকেট।

 

একুশে সংবাদ/এসএস